শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুনিয়া হত্যা মামলায় শারুনের সাবেক স্ত্রী মিমের জামিন নাকচ

news-image

আদালত প্রতিবেদক : কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়া ধর্ষণ ও হত্যা মামলায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীর সাবেক স্ত্রী সাইফা রহমান মিমের জামিনের আবেদন নাকচ করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ শুনানি শেষে এ আদেশ দেন। আসামি পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গাজী শাহআলম জামিন আবেদন করে শুনানি করেন।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি গুলশান থানার এ মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক আলাউদ্দিন আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আদালত আসামিকে কারাগারে পাঠিয়ে বৃহস্পতিবার জামিন শুনানির দিন ধার্য করেছিলেন।

গত ১৫ ফেব্রুয়ারি সকালে ঢাকার ধানমন্ডির বাসা থেকে মিমকে পিবিআইর স্পেশাল ক্রাইম (দক্ষিণ) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সন্ধ্যায় তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গত বছরের ৬ সেপ্টেম্বর মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, তার স্ত্রী ও মা-বাবাসহ আটজনকে আসামি করে ট্রাইব্যুনালে মামলাটি করেন। আদালত গুলশান থানা পুলিশকে মামলাটি এজাহার হিসেবে নিয়ে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন। মামলায় মডেল ফারিয়া মাহবুব পিয়াসা দুই দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন-আনভীরের বাবা আহাম্মদ আকবর সোবহান, মা আফরোজা, স্ত্রী সাবরিনা, আনভীরের ‘গার্লফ্রেন্ড’ সাইফা রহমান মিম, মুনিয়ার বাড়িওয়ালা ইব্রাহিম আহমেদ রিপন ও রিপনের স্ত্রী শারমিন।