শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লাকে হারিয়ে প্লে-অফে খুলনা

news-image

নিউজ ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্স।

শনিবার আসরের ৩০তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে কুমিল্লা জড়ো করেছে ১৮২ রান। আর এ লক্ষ্য ভেঙ্গেছে খুলনা টাইগার্স এক উইকেটের বিনিময়ে, তাও শেষ এক রান বাকি থাকতে হারিয়েছে উইকেট। ফলে ৯ উইকেটে জয় পেয়ে প্লে-অফে কোয়ালিফাই করলো মুসফিকুর রহিমের দল। আর এতে কপাল পুড়লো মিনিস্টার গ্রুপ ঢাকার।

এর আগে মিরপুরে টসের আগে অধিনায়কে পরিবর্তন আনে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সফল অধিনায়ক ইম্রুল কায়েসেরে জায়গায় দলের দায়িত্ব নেন প্রটিয়া ব্যাটার ফাফ ডু প্লেসি। কুমিল্লা টসে জিতে ব্যাট করতে নেমে ডু প্লেসিসের বিধ্বংস ইনিংসে এনে দেন লড়াকু সংগ্রহে।

ডু প্লেসিস প্রথমবারের মত বিপিএল খেলতে এসে এ প্রথম দেখা পেয়েছে সেঞ্চুরির। সাজঘরে ফেরার আগে ৫৪ বলে ১০১ রান করেন তিনি। তার আগে হাঁকান ১২টি চার ও ৩টি ছক্কা। মাহমুদুল হাসান জয় ২৭ বল ৩১ ও মাহিদুল ইসলাম অঙ্কনের ১১ বলে ২০ রানের অপরাজিত ইনিংস খেলেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুলনাকে দাপুটে শুরু এনে দেন দুই ওপেনার ক্যারিবিয়ান ব্যাটার আন্দ্রে ফ্লেচার ও বাংলাদেশী অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। বিধ্বংসী ব্যাটিংয়ে একের পর এক চার-ছক্কা হাঁকিয়ে ৮ বল ও ৯টি উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে দেন দলকে।

জয় এনে দেয়ার পথে ফ্লেচার ও মেহেদী গড়েছেন বিপিএলের ইতিহাসের সেরা উদ্বোধনী জুটির রেকর্ড। একইসাথে সবচেয়ে বেশি রান তাড়া করে ১০ উইকেটের জয় পাওয়ার কীর্তিও গড়েছে খুলনা।

৬টি করে চার-ছক্কা হাঁকিয়ে ফ্লেচার ৫৯ বলে পূর্ণ করেন আসরের চতুর্থ ও ক্যারিয়ারের দ্বিতীয় শতক। জয়ের একটু আগে সাজঘরে ফেরেন মেহেদী। তার আগে ৪৯ বলের মোকাবেলায় ৬টি চার ও ৪টি ছক্কায় করেন ৭৪ রান। ৫৪ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন ফ্লেচার।

আর খুলনার এ জয়েই কপাল পুড়লো মিনিস্টার গ্রুপ ঢাকার। প্রথম পর্ব থেকেই বিদায় নিলো তামিম,মাশরাফি, মাহমুদুল্লাহর দল। তবে খুলনা হারলে প্লে-অফে খেলতো তারা।