রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লাকে চোখ রাঙিয়েও হারলো সিলেট

news-image

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের তৃতীয় ম্যাচে শতরান ছুঁতে পারেনি সিলেটের ব্যাটাররা। কিন্তু স্বল্প রানের পুঁজি গড়েও প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চোখ রাঙিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, সোহাগ গাজীরা। যদিও শেষ পর্যন্ত রানের স্বল্পতায় কুমিল্লার সঙ্গে পেরে উঠতে পারেনি সিলেট। দুই উইকেটের জয় দিয়ে বিপিএল শুরু করলো ইমরুল কায়েসরা।

আজ শনিবার মিরপুরে দিনের প্রথম ম্যাচে নির্ধারিত ওভারের পাঁচ বল বাকি থাকতেই ৯৬ রানে গুটিয়ে যায় সিলেট। ১৯ ওভার এক বল ব্যাট করা সিলেট ডট বলই খেলেছিল ৬৮টি। ব্যাটারদের মধ্যে বিশ ছুঁতে পেরেছিল একজন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে অতিরিক্তের সুবাধে। ছোট লক্ষ্য তাড়ায় এক ওভার দুই বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কুমিল্লা। ব্যাট হাতে সর্বোচ্চ ১৮ রান তোলেন নাহিদুল ইসলাম। বল হাতে সিলেটের হয়ে দুটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন, সোহাগ গাজী ও নাজমুল ইসলাম।

ছোট লক্ষ্য তাড়ায় কুমিল্লার শুরুটা হতাশার হয়। মাত্র ১৩ রানেই দলটির ওপেনার ফাফ ডু প্লেসিকে সাজঘরে ফেরান সোহাগ গাজী। নিজের বলে নিজেই ক্যাচ তুলে নিয়ে ৭ বলে ২ রান করা ডু প্লেসিকে ফেরান এই স্পিনার। দ্বিতীয় উইকেটের জুটিতে মুমিনুল হককে নিয়ে ২১ রানের জুটি গড়েন ক্যামেরন ডেলপোর্ট। থিতু হওয়ার আগেই এই ওপেনারকেও ফেরান গাজী। ১৯ বলে ১৬ রান করে ফেরেন ডেলপোর্ট।

সিলেটের স্পিন বিষে নীল হয়ে উঠে কুমিল্লার ব্যাটিং লাইনআপ। ১০ ওভারে ৫৫ রান তুলতেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে তারা। ১৫ রানে ফেরেন মুমিনুল এবং ১০ রানে ফেরেন অধিনায়ক ইমরুল কায়েস।

যদিও শেষ দিকে নাহিদুল ইসলাম ও করিম জানাতের ছোট ছোট ইনিংসে ভর করে লক্ষ্যের দিকে এগোতে থাকে তারা। তবে শেষ দিকে এসে কুমিল্লাকে চাপে ফেলে দেয় সিলেটের স্পিনাররা। যদিও তাতে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেনি তারা। এক ওভার দুই বল বাকি থাকতেই পেরিয়ে যায় ভিক্টোরিয়ান্সরা।

এ জাতীয় আরও খবর

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে

ভারত গিয়ে লাপাত্তা ঝিনাইদহ-৪ আসনের এমপি

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ কেএনএফের তিন সদস্য নিহত

গবেষণা প্রতিবেদন: ৪৬ শতাংশ মানুষ চিকিৎসা খরচ মেটাতে হিমশিম খাচ্ছে

কালশীতে পুলিশ বক্সে আগুন দিলেন অটোরিকশাচালকরা

নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত অন্তত ১৭

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

হাতে লাঠি নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

এক প্যান্ডেলেই ১০০ তরুণ-তরুণীর বিয়ে