শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রনির অর্ধশতক ও ফ্লেচার-পেরেরার ঝড়ে বড় জয়ে শুরু খুলনার

news-image

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটারদের দারুণ দৃঢ়তায় বড় লক্ষ্য গড়েছিল মিনিস্টার ঢাকা। ওপেনার তামিম ইকবালের অর্ধশতক ও মাহমুদউল্লাহর ঝড়ো ব্যাটে ভর করে ১৮০ রান পেরিয়েছিল তারা। কিন্তু তাদের সেই সংগ্রহকে ছাপিয়ে দারুণ জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স। রনি তালুকদারের দারুণ ফিফটি ও থিসারা পেরেরার ঝড়ো ৩৬ রানে ভর করে পাঁচ উইকেটের জয় পায় খুলনা।

আজ শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৮৩ রানের পুঁজি গড়ে ঢাকা। জবাবে এক ওভার বাকি থাকতেই ৫ উইকেট হাতে রেখে লক্ষ্য পেরিয়ে যায় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন খুলনা। ব্যাট হাতে রনির ৬১ রানের পর ৩৬ রানের দাপুটে ইনিংস খেলেন পেরেরা।

বড় লক্ষ্য তাড়ায় শুরুতে হোঁচট খায় খুলনা। মাত্র ৮ রানের মাথায় ওপেনার তানজিদ হাসানকে ফিরিয়ে ঢাকাকে সাফল্য এনে দেন শুভাগত হোম। যদিও শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে খুব একটা বেগ পেতে হয়নি খুলনার। তিনে আসা রনি তালুকদারকে নিয়ে ৭২ রানের বিশাল জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার। এই যুগলের জুটি ভাঙলে ২৩ বলে সাত চার ও এক ছয়ের ঝড়ো ৪৫ রান করে ফেরেন ফ্লেচার। কট বিহাইন্ডে এই ব্যাটারকে ফিরিয়ে ঢাকাকে খানিকটা স্বস্তি এনে দেন আন্দ্রে রাসেল।

তৃতীয় উইকেটের জুটিতে ব্যর্থ হন মুশফিকুর রহিম। মাত্র ৬ রানে ফেরেন তিনি। এরপর ইয়াসির আলী রাব্বিকে নিয়ে দারুণ জুটি গড়েন রনি। একপাশে একের পর এক বাউন্ডারিতে ৩১ বলে ব্যক্তিগত অর্ধশতকের দেখা পান এই ব্যাটার। বিধ্বংসী হয়ে উঠা এই ব্যাটারকে ইনিংস লম্বা করতে দেননি এবাদত হোসেন। ৪২ বলে ৭ চার ও এক ছয়ে ৬১ রানে ফেরেন তিনি।

রনি ফিরলেও তার অভাব বুঝতে দেননি নতুন ব্যাটার থিসারা পেরেরা। রাব্বিকে নিয়ে খুলনাকে লক্ষ্যের দিকে এগিয়ে নিতে থাকেন সাবেক এই লঙ্কান ব্যাটার। যদিও রাব্বিকে ব্যক্তিগত ১৩ রানের মাথায় নিজের দ্বিতীয় শিকার বানান রাসেল। কিন্তু ঝড়ো ব্যাট চালান পেরেরা। তার ১৮ বলের ৩৬ রানের বিধ্বংসী ইনিংসে ভর পাঁচ উইকেটের জয় পায় খুলনা।

 

এ জাতীয় আরও খবর