শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচন পরবর্তী সহিংসতা : শৈলকুপায় আ. লীগের দুপক্ষের সংঘর্ষ, নিয়ন্ত্রণে পুলিশের রাবার বুলেট

news-image

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় ৩০টি বাড়ি ভাঙচুর ও তিন ব্যক্তি আহত হয়েছেন। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলার ১৪নম্বর দুধসর ইউনিয়নে দুধসর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করতে ৩৮ রাউন্ড রাবার বুলেট ও তিন রাউন্ড টিয়ারসশেল নিক্ষেপ করে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে নৌকা মার্কার বিজয়ী চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবুর চাচা বাবলু ও সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দারের মধ্যে বিরোধ চলে আসছে। নৌকা মার্কায় ভোট না দেওয়ার অভিযোগে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। শুক্রবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের সমর্থকরা দেশিয় অস্ত্র নিয়ে একে অপরের বাড়িঘরে হামলা ভাঙচুরের ঘটনা ঘটায়।

এ সময় সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দার, কালাই জোয়ার্দ্দার, সাত্তার সর্দার, আবু তালেব সর্দার, শরিফুদ্দিন জোয়ার্দ্দার, নুরুল মোল্যা, মিজারুল ইসলাম, আমজাদ মোল্যা, মনিরুদ্দিন মোল্যা, মফিজুল মোল্যা, ফিরোজ মোল্যা, আতিয়ার রহমান, মতিয়ার রহমানসহ ৩০ জনের বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। এছাড়া বাবলু জোয়ার্দ্দার, সিরাজ জোয়ার্দ্দার, বাটুল জোয়ার্দ্দারের দোকানসহ বেশ কয়েকটি দোকানও ভাঙচুর করা হয়।

আয়ুব জোয়ার্দ্দার অভিযোগ করেন, গত দুই বছর আগে তাদের সমর্থক শহীদ শেখ আহতের ঘটনায় একটি মামলা দায়ের হয়। এ মামলাটি তুলে নিতে ভোটের পর থেকে বাবলুর সমর্থকরা হুমকি দিতে থাকে। মামলা তুলে না নেওয়ায় তারা হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে।

অন্যদিকে প্রতিপক্ষ বাবলু বলেন, নায়েব আলী জোয়ার্দ্দারের সমর্থকরা তাদের সমর্থক কালাই জোয়ার্দ্দারের বাড়িতে ও বাগদী পাড়ায় নৌকার সমর্থকদের বাড়িতে হামলা চালায়। এ সময় সাইদ সাহ, নিরঞ্জন বাগদী ও গৌরী বাগদী আহত হয়।

এদিকে, শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, দুদল গ্রামবাসী একে অপরের বাড়িঘরে হামলা চালায়। এ সময় পুলিশ হামলাকরীদের ছত্রভঙ্গ করতে ৩৮ রাউন্ড রাবার বুলেট ও তিন রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এলাকাটি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন