বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংঘর্ষ, জয়-লেখকসহ আহত ১৩

ঢাবি প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় আয়োজিত আনন্দ শোভাযাত্রার অনুষ্ঠানে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও সভাপতি আল নাহিয়ান খান জয়সহ ঢাবি এবং ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের ১৩ জন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুর দুইটায় এই সংঘর্ষ হয়। সংঘর্ষের পর দুই গ্রুপই তাদের স্থান ত্যাগ করে।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুরুতে বটতলার পাদদেশে কবি জসীম উদ্দীন হল শাখা ছাত্রলীগ ও ঢাকা কলেজ ছাত্রলীগ পাশাপাশি অবস্থান করে। এসময় দাঁড়ানোর জায়গা নিয়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। পরে তা সংঘর্ষে পরিণত হয়। নেতাকর্মীরা ইট পাটকেল ছুঁড়তে শুরু করে।

এসময় ছাত্রলীগ নেতা লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে আসেন। পরে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল ছোঁড়াছুঁড়িতে লেখক ভট্টাচার্যসহ কবি জসীম উদ্দীন হল শাখা ছাত্রলীগের ৭ জন নেতাকর্মী আহত হন। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে স্থান ত্যাগে সাহায্য করেন।

একপর্যায়ে সংঘর্ষের মাঝে পড়ে আঘাত পান ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। তার আঘাত তেমন গুরুতর না অবশ্য। তবে সাধারণ সম্পাদক লেখক মাথায় ব্যান্ডেজ করে পরে আবার অনুষ্ঠানে যোগ দেন।

আহতরা হচ্ছেন ঢাবির মাহবুব (২২), গালিব (২২), জুবায়ের (২২), জহির (২২), শিমুল (২১), অমি (২২), অপু (২৪) এবং ঢাকা কলেজের সালমান (২৪), সালমান (২৩), নোমান (২৭), হিরু (২৫), রুমন (২৬),আলামিন (২০)।

নাম প্রকাশে অনিচ্ছুক কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগের এক কর্মী বলেন, ‘আমরা শৃঙ্খলার সঙ্গে আজকের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আসি। যখন বটতলায় দাঁড়াতে যাই তখন ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীরা আমাদের ওপর হামলা চালায়।’

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ