শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির সংলাপে আরও ৯ রাজনৈতিক দল

news-image

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আরও ৯টি রাজনৈতিক দলের সাথে সংলাপে বসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নতুন ইসি গঠন নিয়ে এখন পর্যন্ত ১৫ টি নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে সংলাপ করেছেন রাষ্ট্রপতি। এবার আরও ৯টি দলকে আহ্বান করা হলো এই সংলাপে।

মঙ্গলবার রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে নতুন এই ৯ দলের সাথে সংলাপে বসার কথা জানিয়েছেন।

উল্লেখিত রাজনৈতিক দলগুলো হচ্ছে, গণফ্রন্ট, কৃষক-শ্রমিক-জনতা লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল), জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), জাতীয় পার্টি (জেপি), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

এই দলগুলোর সাথে রাষ্ট্রপতির সংলাপের সময়ও নির্ধারণ করা হয়েছে। আগামীকাল বুধবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাথে সংলাপে বসবেন আবদুল হামিদ।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) একই দিনে সন্ধ্যা ৬ টায় গণফ্রন্ট এবং সন্ধ্যা ৭ টায় এলডিপির প্রতিনিধিরা রাষ্ট্রপতির সাথে সংলাপে অংশগ্রহণ করতে যাবেন।

এরপর আগামী ৯ জানুয়ারি একই দিনে সন্ধ্যা ৬ টায় কৃষক-শ্রমিক-জনতা লীগ এবং সন্ধ্যা ৭ টায় বিএমএল যাবেন ইসি গঠনের এই সংলাপে অংশ নিতে।

পরের দিন ১০ জানুয়ারি সন্ধ্যা ৬ টায় জাতীয় পার্টি (জেপি) এবং সন্ধ্যা ৭টায় জেএসডির প্রতিনিধিরা যাবেন রাষ্ট্রপতির বাসভবনে।

শেষে ১১ জানুয়ারি সন্ধ্যা ৬ টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এবং একইদিন সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বঙ্গভবনে যাবেন রাষ্ট্রপতির সংলাপে অংশ নিতে।