শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতকড়াসহ পলায়ন, সেই ২ পুলিশ কনস্টেবল প্রত্যাহার

news-image

নিউজ ডেস্ক : মানিকগঞ্জে পুলিশি হেফাজত থেকে পালিয়ে গেলো চিকিৎসাধীন থাকা ২ যুবক। পালানোর সময় তাদের হাতে ছিলো পুলিশের হাতকড়া।

মঙ্গলবার দিবাগত রাতে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শাহ আলম (৩৫) ও মো. জসিম (২৮) নামের ঐ ২ যুবক পালিয়ে যায়। তাদের দুজনেরই স্থায়ী নিবাস টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা।

এদিকে তাদের দেখাশোনার দায়িত্বে থাকা ২ কনস্টেবল ঘটনার একদিনের মাথাতেই প্রত্যাহার করেছে জেলা পুলিশ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সাটুরিয়া থানা থেকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে তাদের। প্রত্যাহারকৃত দুই পুলিশ কনস্টেবল হচ্ছেন শহীদুল ইসলাম ও রাকিব হোসেন।

পুলিশ প্রশাসন থেকে পাওয় তথ্যমতে, মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে সাটুরিয়ার ধানকোড়া এলাকা থেকে শাহ আলম ও জসিম একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এসময় গ্রামের লোকজন তাদের ধাওয়া করলে মোটরসাইকেলটি রেখে ওই দুই যুবক দৌড়ে পালানোর চেষ্টা করে। তবে পালাতে ব্যর্থ হওয়ার পর লোকজন তাদেরকে ধরে গণপিটুনি দেয়। পরে রাত নয়টার দিকে ঘটনাস্থলে গিয়ে পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেয়। গণপিটুনিতে দুই যুবক আহত হওয়ায় প্রথমেই তাদের সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। সেখান থেকেই দায়িত্বরত দুই পুলিশ কনস্টেবল অবহেলায় হাতকড়াসহ আবার পালিয়ে যায় ঐ দুই যুবক।

ঘটনার পর সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আশরাফুল আলম জানান, দায়িত্বে অবহেলার কারণে ওই দুই কনস্টেবল সাটুরিয়া থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। আর হাতকড়াসহ পালিয়ে যাওয়া ওই দুই যুবককে আটকের চেষ্টা চলছে এখনও।

বাংলাদেশ জার্নাল/এসএস