শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার্ট অ্যাটাকে মৃত্যু, পরে জানা গেলো ওমিক্রন

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মহারাষ্ট্র রাজ্যে ৫২ বছরের এক ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হার্ট অ্যাটাকে মারা গেছেন। তার মৃত্যুর পর টেস্টের রিপোর্টে দেখা যায়, তিনি ওমিক্রন আক্রান্ত ছিলেন।

শুক্রবার এনডিটিভি অনলাইন জানায়, মৃত ওই ব্যক্তি সম্প্রতি আফ্রিকার দেশ নাইজেরিয়া সফর করেছিলেন। তিনি পুনের একটি হাসপাতালে মারা গেছেন।

মহারাষ্ট্রের জনস্বাস্থ্য বিভাগ এক ঘোষণায় জানায়, পিম্প্রি চিঞ্চিয়াদ মিউনিসিপাল করপোরেশনস ইয়াশয়ানত্র চৌহান হসপিটালে গত ২৮ ডিসেম্বর হার্ট অ্যাটাকে মারা যান নাইজেরিয়া ফেরত ৫২ বছরের এক ব্যক্তি।

ঘোষণায় বলা হয়, এ রোগীর ১৩ বছর ধরে ডায়াবেটিস ছিল। তার মৃত্যু কোভিডের কারণে হয়নি। কিন্তু আজ হাতে পাওয়া এনআইভি রিপোর্টে দেখা গেছে, তিনি করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন আক্রান্ত ছিলেন।

ভারতের রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্রে দ্রুত বাড়ছে ওমিক্রন সংক্রমণ। এ ধরনটি গত মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকায় প্রথম ধরা পড়ে। পরে এটা দ্রুত গতিতে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে পড়ে।

ইতোমধ্যে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ওমিক্রন প্রাণ কেড়ে নিয়েছে কয়েকজনের। তারপরও এটাকে ডেল্টার চেয়ে কম মারাত্মক বলছেন কোনো কোনো চিকিৎসা বিশেষজ্ঞ।