শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির ৯৯ শতাংশই স্বাধীনতাবিরোধী, বললেন শেখ সেলিম

news-image

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিএনপির ৯৯ শতাংশ লোকই স্বাধীনতাবিরোধী। তাদের চিন্তা-চেতনায় পাকিস্তান। বাকি এক শতাংশ ভুল করে বিএনপিতে আছে।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডা. মিলন অডিটোরিয়ামে আয়োজিত স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। তিনি ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন।

বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার দাবিকে তিনি ষড়যন্ত্রমূলক আখ্যা দিয়ে বলেন, সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান তার সাজাপ্রাপ্ত মাকে বিদেশ নিয়ে যেতে চায় চিকিৎসার জন্য না। বিদেশে বসে বিদেশীদের সাথে নিয়ে ষড়যন্ত্র করার জন্য।

তিনি বলেন, খালেদা জিয়ার বিদেশ যাওয়ার দাবি মামাবাড়ির আবদারের মত। তাকে সে সুযোগ দিলে অন্যান্য সাজাপ্রাপ্ত আসামিদেরও সে সুযোগ দিতে হবে। সাজাপ্রাপ্ত কোনো আসামিকে বিদেশে পাঠানোর নজির কোথাও নেই।

বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়াকে নারী মুক্তিযোদ্ধা দাবির প্রেক্ষিতে শেখ সেলিম প্রশ্ন রেখে বলেন, মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া জানজুয়ার কাছে ছিলেন। তিনি কীভাবে মুক্তিযোদ্ধা হন?

স্বাচিপের কেন্দ্রীয় সভাপতি ডা. ইকবাল আরসালান বলেন, আমাদের মধ্যে যত মতভেদই থাকুক, বঙ্গবন্ধুর চেতনা ও শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই ঐক্যবদ্ধ।

স্বাচিপের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ডা. এমএ আজিজ বলেন, কোভিড অতিমারিতে বাংলাদেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছেন স্বাচিপের নেতাকর্মীরা। জননেত্রী শেখ হাসিনা বিশ্বে নেতৃত্বের রোল মডেল। তার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে, চিকিৎসাসহ সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় স্বাচিপের সদস্য সচিব আরিফুল ইসলাম জোয়ার্দার টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও স্বাচিপের প্রতিষ্ঠাকালীন সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপের সাংগঠনিক সম্পাদক ডা. আজম খান, কোষাধ্যক্ষ অধ্যাপক আবু ইউসুফ ফকির, সহসভাপতি একেএম শরিফুল ইসলাম, ডা. জামাল উদ্দিন, ডা. আব্দুর রউফ সরদার, ডা. কনক কান্তি বড়ুয়া ও ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন