রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্য মন্ত্রীদেরও মুরাদের মতো অবস্থা হবে : রিজভী

news-image

নিজস্ব প্রতিবেদক : মন্ত্রিত্ব হারিয়ে দেশ ছেড়ে কানাডা ও দুবাইয়ে গিয়ে ঢুকতে না পেরে ফিরে এসেছেন ডা. মুরাদ হাসান। বর্তমান আওয়ামী লীগ সরকারের অন্য মন্ত্রীদেরও একদিন তার মতোই অবস্থা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ, স্থায়ী মুক্তির দাবি এবং জিয়া পরিবারের সদস্যদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে এ কর্মসূচি পালিত হয়। জাসাসের আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খানের সভাপতিত্বে সদস্য সচিব জাকির হোসেন রোকনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন ইথুন বাবু, আমিনুল ইসলাম প্রমুখ।

রিজভী বলেন, ডা. মুরাদ কানাডায় ঢুকতে না পেরে দুবাইয়ে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়ে দেশে ফিরেছেন। দুবাই বিমানবন্দরে ফ্লোরে শুয়ে আছেন, তার একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যিনি এক সময় ক্ষমতার দাপট দেখিয়েছেন, বিরোধীদলের নেতাকর্মীদের গালি দিয়েছেন, ব্যঙ্গ করেছেন; তিনি দুবাইয়ের বিমানবন্দরে জ্যাকেট মুড়ি দিয়ে শুয়ে আছেন। এভাবে শেখ হাসিনার ক্যাবিনেটকেও একদিন রাস্তায় শুয়ে থাকতে হবে।

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের বক্তব্যের জবাব দিতে গিয়ে বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলা আর সরকারের বিরুদ্ধে বলা এক না। রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলা অন্যায়। কিন্তু অবৈধ সরকারের বিরুদ্ধে কথা বলা অন্যায় নয়। যে সরকার অবৈধভাবে ক্ষমতায় এসেছে, দিনের ভোট রাতে করেছে, তার বিরুদ্ধে কথা বলা, আন্দোলন-সংগ্রাম করা কোনোটাই অন্যায় নয়। অন্যায় হতো যদি সরকার বৈধভাবে আসতো।

এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষকদলের আয়োজনে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে অংশ নেন রিজভী। পরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল হয়। এতেও নেতৃত্ব দেন তিনি। কাকরাইল মোড় থেকে শান্তিনগরে গিয়ে মিছিলটি শেষ হয়। এতে অংশ নেন নারায়নগঞ্জ জেলা বিএনপির নেতা মাহমুদুর রহমান সুমন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ডা. জাহিদুল কবির, যুবদলের মেহবুব মাসুম শান্ত ও ছাত্রদলের মশিউর রহমান রনি প্রমুখ।

এ জাতীয় আরও খবর

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে

হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ

প্রশমিত হবে তাপপ্রবাহ, ঝরবে বৃষ্টি

দুই দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

সারা দেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, তবে যেকোনো সময় জ্বলে উঠতে পারে

৬৪ শতাংশ মানুষের বাজেট নিয়ে কোনো প্রত্যাশা নেই: সিপিডি

আমদানি বন্ধে দাম বেড়েছিল হু হু করে, চালুর খবরে কমেছে সামান্য

আরএসএফ’র র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী

ওমরাহ পালন করেছেন ফখরুল দম্পতি

এই সরকারের আমলে জনগণ ভোট দিতে পারে না : রিজভী

‘ভোটে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত’