শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার জন্য আমি যথেষ্ট করেছি: প্রধানমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য আমি যথেষ্ট করেছি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার প্রতি যতটুকু মানবিকতা দেখানোর সেটা দেখানো হয়েছে। আর আমার নির্বাহী ক্ষমতায় যতটুকু করা সম্ভব তার সবটুকু করেছি। বাকিটা আইনগত কিছু ব্যাপারও আছে। এখানে আমার আর কিছু করার নেই। এখন যা করার আইন করবে।

বুধবার সন্ধ্যায় গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

গত শনিবার থেকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে তার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। আবেদনটি মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তবে গতকাল আইনমন্ত্রী সংসদ অধিবেশনে জানিয়েছেন, এই আবেদনের ওপর নতুন করে কোনো বিবেচনার সুযোগ নেই। এবার প্রধানমন্ত্রীও জানালেন সেই কথা।

প্রধানমন্ত্রী বলেন, সরকার মানবিক বলেই খালেদা জিয়াকে কারাগারের পরিবর্তে বাসায় থাকার সুযোগ দিয়েছে। প্রশ্নকারী সাংবাদিকের প্রতি পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে সরকারপ্রধান বলেন, আমার কাছে চান কীভাবে?

এরপর প্রধানমন্ত্রী বিএনপি সরকার ও খালেদা জিয়ার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। বলেন, আপনাকে যে হত্যা করতে চায় তাকে কি গলায় মালা দিতেন?

প্রধানমন্ত্রী বলেন, কর্নেল রশিদকে বিরোধী দলে বসিয়েছিল কে? খালেদা জিয়া। পাশা একজন খুনি, মারা গেছে, সেই মৃত ব্যক্তিকে প্রমোশন দিয়ে অবসর ভাতা দিয়েছে। গ্রেনেড হামলার পর বলল কী, ভ্যানিটি ব্যাগে করে নাকি আমি গ্রেনেড মেরেছি। কোটালীপাড়ায় বোমা মেরে আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তখন বলেছিল, শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা বিরোধী দলীয় নেতাও হতে পারবে না। রাখে আল্লাহ মারে কে!

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার প্রতি দয়া দেখানোর কথা বললে আপনাদের (সাংবাদিকদের) লজ্জা পাওয়া উচিত। আমরা তার বাসায় থাকার ব্যবস্থা করেছি। আমার হাতে যা ছিল করেছি। বাসায় ব্যবস্থা করেছি। বাকিটা আইন করবে।

খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, গ্রেনেড হামলার পর এত জন আহত, ২২ জন মারা গেছে। আমাদেরকে একদিন পার্লামেন্টে আলোচনার সুযোগ পর্যন্ত দেয়নি। এত বড় অমানবিককেও মানবিকতা দেখিয়েছি। আর কত চান? এখন মারে আল্লাহ রাখে কে, এতে বিশ্বাস রাখেন।’

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন