শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিএনপির কর্মসূচি ঘোষণা

news-image

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা কামনায় আগামী মঙ্গলবার ঢাকাসহ সারা দেশে দোয়া মাহফিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে দলের জ্যেষ্ঠ মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ছাত্র দলের সাবেক সভাপতি রাজিব আহসানসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে এই মানবব্ধন হয়।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে মানবন্ধনে বিএনপির শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এলডিপির শাহাদাত হোসেস সেলিম, জাতীয়তাবাদী যুব দল সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, মহানগর দক্ষিণ বিএনপির হাবিবুর রশীদ হাবিব, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

রিজভী বলেন, ‘গণতন্ত্রের প্রতীক, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা কামনায় আগামী মঙ্গলবার বিএনপির উদ্যোগে সারা দেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।’

গতকাল শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার পর কয়েকটি পরীক্ষা করা হয়। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে দেখার পর তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত দেন।

৭৬ বছর বয়েসী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি,ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

এর আগে এভারকেয়ার হাসপাতালে ২৬ দিন চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর বিএনপি চেয়ারপারসন বাসায় ফেরেন। এর পাঁচদিন আবার তাকে হাসপাতালে ভর্তি করা হলো।

উল্লেখ্য, ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার পর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কেন্দ্রীয় কারাগারে বন্দি হন। গত বছর ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেওয়া হয়। কারাগার থেকে অসুস্থতা নিয়ে মুক্তির পর এই পর্যন্ত খালেদা জিয়া তিনবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন।