শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আতঙ্কের মধ্যেও কেন্দ্রে সরব নারী ভোটাররা

news-image

লক্ষ্মীপুর প্রতিনিধি : আতঙ্কের মধ্যেও লক্ষ্মীপুরের চার ইউনিয়নে নারী ভোটারদের উপস্থিতি দেখা গেছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে বিভিন্ন ভোটকেন্দ্রে দেখা যায় নারীদের সরব উপস্থিতি রয়েছে।

জেলার পূর্ব চরকাদিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য চরলরেন্স সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরলরেন্স সূর্যমুখী কিন্ডারগার্টেনে দেখা গেছে, ভোট শুরুর আগ থেকে নারী-পুরুষ ভোটাররা কেন্দ্রের আশপাশে জড়ো হয়েছেন। অনেকে সারিবদ্ধভাবে লাইনেও দাঁড়িয়েছেন। ভোট দিয়ে বেরিয়ে কয়েকজনকে স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে। নারী ভোটারদের এত উপস্থিতি বিগতদিনে দেখেননি বলে জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে ভোট শুরুর আগেই বুধবার দিবাগত গভীর রাতে রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে একজন গুলিবিদ্ধসহ দুজন আহত রয়েছেন। গুলিবিদ্ধ আজাদ উদ্দিন ও ধারালো অস্ত্রের আঘাতে আহত জাফর উদ্দিনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান বলেন, আমরা ঘটনাস্থলেই আছি। ঘটনাটি কারা ঘটিয়েছে তদন্ত চলছে।

অন্যদিকে বুধবার রাতে কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরবসু এলাকা থেকে অস্ত্রসহ যুবলীগ নেতা মো. মাকছুদ ও পেয়ার আহমেদকে আটক করে বেঁধে রাখে এলাকাবাসী। তারা নোয়াখালী সদর উপজেলার চুলডগী ও চর কাউনিয়া গ্রামের বাসিন্দা।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, উপজেলার চর কালকিনি ইউনিয়নের চরবসুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সঙ্গে নিয়ে নিয়মিত টহল দিচ্ছিলেন। ওই টহল টিমের হাতে একটি এলজিসহ দুজন আটক হয়েছে। তারা থানা পুলিশের হেফাজতে রয়েছে।