শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক প্রাণহানি কমেছে, বেড়েছে সংক্রমণ

news-image

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় ৭ হাজার ৮১২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় ৮০০ জন। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ১৮১ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২ হাজার।

ওয়ার্ল্ডোমিটারস সবশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে মৃত্যু বেড়ে ৪৯ লাখ ৯৬ হাজার ৪৩৯ জনে এবং শনাক্ত ২৪ কোটি ৬২ লাখ ৭৫ হাজার ৪৬৯ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় ১ হাজার ২০৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৮ হাজার ২৩৯ জনের দেহে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ৬৩ হাজার ৭৭৯ জনের মৃত্যু এবং শনাক্ত ৪ কোটি ৬৬ লাখ ৮৪ হাজার ৯২৪ জনে দাঁড়িয়েছে।

একদিনে যুক্তরাজ্যে নতুন করে ৩৯ হাজার ৮৪২ জন করোনায় সংক্রমিত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১৬৫ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ১ লাখ ৪০ হাজার ২০৬ জন মারা গেছেন। এছাড়া সংক্রমিত হয়েছেন ৮৯ লাখ ৩৬ হাজার ১৫৫ জন।

করোনায় শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ৮০৩ জন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩২৩ জন। মৃতের তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪২ লাখ ৪৫ হাজার ৫৩০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৭ হাজার ২২১ জন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪০ হাজার ৯৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ১ হাজার ১৫৯ জন। ফলে দেশটিতে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮৩ লাখ ৯২ হাজার ৬৯৭ জনে এবং মৃত্যু ২ লাখ ৩৫ হাজার ৫৭ জনে দাঁড়িয়েছে।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ৩৯৯ জনের মৃত্যু এবং ১৫ হাজার ২৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৮১ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ১২৫ জনের।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন