শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জমি রক্ষায় প্রাণ গেলো বাবা-ছেলের

news-image

বরিশাল প্রতিনিধি : জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বাবাকে হত্যার ৮ দিন পর মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রতিপক্ষের হামলায় আশঙ্কাজনক অবস্থায় ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন বিপ্লব তালুকদার (৩৭)।

শনিবার দুপুর ১টা ১০ মিনিটের দিকে তিনি মারা যান বলে নিশ্চিত করেন নিহতের মামা সিরাজুল হক।

সিরাজুল বলেন, ঘটনার দিন রাতে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বিপ্লবকে ঢাকায় পাঠানো হয়। পরদিন ভোরবেলা বিপ্লবকে পঙ্গু হাসপাতালে ভর্তির পর তার পায়ে গেঁথে থাকা টেটা অপারেশনের মাধ্যমে বের করা হয়। এরপরও বিপ্লবের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের একাধিক আঘাত থাকায় তিনি ক্রমাগত আরো অসুস্থ হতে থাকেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ওসি আলী আর্শেদ বলেন, নিহত বিপ্লবকে ঢাকার শাহাবাগ থানার অধীনে ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করার পর বাড়িতে নিয়ে আসা হবে। এ হত্যা মামলায় এজাহারভুক্ত ২৮ আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: মুক্তিযোদ্ধাকে হত্যা, তিন ছেলেকে কুপিয়ে জখম

উল্লেখ্য, জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে গত ২৯ জুলাই সকাল ৭টার দিকে ওই উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের নুরুল ইসলাম সেপাইর নেতৃত্ব ৩০ থেকে ৩৫ জন ধারালো অস্ত্র, টেটা ও লাঠিসোঁটা নিয়ে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের কেনা জমি দখল করতে যায়। বিষয়টি টের পেয়ে দেলোয়ার ও তার তিন ছেলে ও পুত্রবধূ বাধা সিলে তাদের ওপর হামলা চালানো হয়।

এ সময় মুক্তিযোদ্ধা দেলোয়ারকে কুপিয়ে-পিটিয়ে হত্যা করা হয়। তার তিন ছেলেকে টেটাবিদ্ধ ও কুপিয়ে জখম করা হয়। তাদের হামলার হাত থেকে রক্ষা পায়নি তার পুত্রবধূও। তারা বর্তমানে ঢাকা ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় ৩১ আগস্ট নিহতের ছেলে তরিকুল ইসলাম জুয়েল তালুকদার বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ১২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এদের মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।