রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়াকে হারাল ওয়েস্ট ইন্ডিজ

news-image

স্পোর্টস ডেস্ক : জিততে হলে অস্ট্রেলিয়াকে শেষ ৭২ বলে করতে হতো ৫৭ রান। হাতে ছিল ৬ উইকেট। কিন্তু প্রথম ৮ ওভারে ৮৯ রান নেওয়া অজিরা শেষদিকে এসে ভেঙে পড়ল তাসের ঘরের মতো।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দুর্দান্তভাবে ম্যাচে ফেরা ক্যারিবীয়রা পাঁচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে তোলে নিল ১৮ রানের জয়।

উইন্ডিজের জয়ের নায়ক ওবেদ ম্যাকয়। শেষদিকে অজিদের গুটিয়ে দেন এই পেসারই। ৪ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন ম্যাকয়। তার আগে ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাটিংয়ে তাণ্ডব চালান আন্দ্রে রাসেল।

তার ২৮ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪৫ রানের পুঁজি পায় টসে হেরে ব্যাটিংয়ে নামা উইন্ডিজ। জশ হ্যাজলউডের বলে বোল্ড হওয়ার আগে ৩ চার ও ৫ ছয়ে নিজের ইনিংস সাজান রাসেল।

স্বল্প এই পুঁজি নিয়ে অস্ট্রেলিয়ানদের আটকানো বেশ কঠিন ছিল ক্যারিবীয়দের জন্য। তবে দলের প্রয়োজনে জ্বলে উঠলেন ম্যাকয়। শুরুতে অধিনায়ক-ওপেনার অ্যারন ফিঞ্চ (৪) হারালেও আরেক ম্যাথু ওয়েড (৩৩) ও মিচেল মার্শ অজিদের রানের গতি সচল রাখেন। দুজনের জুটি ভাঙে দলীয় ৪৬ রানে।

এরপর ৭.৫ ওভারে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৮৯। দলকে জয়ের স্বপ্ন দেখানো মার্শ ফেরেন দলীয় ১১৭ রানে। তার ৩১ বলে ৫১ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ২ ছয়ে। অস্ট্রেলিয়াও আর বেশিদূর এগোতে পারেনি। ম্যাকয়-হেইডেন ওয়ালশরা দ্রুত তোলে নেন বাকি ব্যাটসম্যানদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়া উইন্ডিজ সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ১১ জুলাই।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে