রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষিদ্ধ মেন্ডিস-গুনাথিলাকা-ডিকভেলাকে দেশে ফেরত

news-image

স্পোর্টস ডেস্ক : জৈব-সুরক্ষা প্রটোকল ভাঙার অভিযোগে ইংল্যান্ড সফর থেকে তিন শ্রীলঙ্কান ক্রিকেটারকে দেশে ফেরত পাঠানো হয়েছে। সহ-অধিনায়ক কুশল মেন্ডিস, ওপেনার দানুশকা গুনাথিলাকা ও উইকেটরক্ষক নিরোশান ডিকভেলাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। তদন্ত শেষ হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকবেন এই তিন ক্রিকেটার।

টুইটারে মেন্ডিস ও ডিকভেলার এক ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, দলের জৈব-সুরক্ষা বলয়ের বাইরে জন সমাগম হয় এমন জায়গায় দেখা যাচ্ছে ইংল্যান্ড সফরে থাকা এই দুই লঙ্কান ক্রিকেটারকে। করোনাকালীন সফরে দলের জৈব-সুরক্ষা বলয় ভেঙে বাইরে যাওয়ার নিয়ম নেই। কিন্তু ডারহামে অবস্থানরত লঙ্কান দলের এই তিন তারকা তার তোয়াক্কা করেননি।

মেন্ডিস, গুনাথিলকা ও ডিকভেলাকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করার ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেট জানায়, ‘তিন খেলোয়াড়ের হোটেলের বাইরে দেখা যাওয়া এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়ায় পর প্রাথমিক তদন্ত পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যত দিন তদন্ত শেষ না হয়, সব ধরনের ক্রিকেট থেকে তারা নিষিদ্ধ থাকবে।

মঙ্গলবার চেস্টার-লি-স্ট্রিটে ইংলিশদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে লঙ্কানরা। তার আগে তিন তারকাকে হারানোর খবর শুনতে হলো তাদের। এর আগে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় শ্রীলঙ্কা।