সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ টেস্ট দলে মাহমুদউল্লাহ

news-image

তিন দিন আগে জিম্বাবুয়ে সিরিজের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে মাহমুদউল্লাহ না থাকলেও আজ (শনিবার) টেস্ট দলে মাহমুদউল্লাহর নাম অন্তর্ভুক্ত করেছে বিসিবি। যার ফলে ১৬ মাস পর টেস্ট স্কোয়াডে যুক্ত হলেন তিনি।

২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন মাহমুদউল্লাহ। এরপর থেকে এই অলরাউন্ডারকে আর সাদা পোশাকে বিবেচনায় আনেনি টিম ম্যানেজমেন্ট। এমনকি লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও তাকে রাখেনি বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে চলতি সপ্তাহেই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। সিরিজ শুরু হবে ৭ জুলাই একমাত্র টেস্ট দিয়ে। বাংলাদেশ সময় টেস্টটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। এরপরই গড়াবে ওয়ানডে সিরিজ। ১৬, ১৮ ও ২০ জুলাই ওয়ানডেগুলো মাঠে গড়াবে দুপুর ১টা ৩০ মিনিটেই। ম্যাচগুলো সব ওয়ানডে সুপার লিগের অংশ।

টি-টোয়েন্টি শুরু হবে ২৩ জুলাই। বাকি দুটি হবে ২৫ ও ২৭ জুলাই। সংক্ষিপ্ত ফরম্যাটের এই ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে। তিন ফরম্যাটের সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী ,নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান