শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু, শনাক্ত- ৮৪৩

news-image

রংপুর ব্যুরো : রংপুর বিভাগ জুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখা প্রতিনিয়তই বাড়ছে। কোনভাবে রোধ করা যাচ্ছে না সংক্রমণ। এনিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন সচেতন রংপুরবাসী। তারা বলছেন, স্বাস্থ্য বিধি না নিয়ে সাধারণ মানুষের উদসীনতা, প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নিরবতায় এমন চিত্র দেখা দিয়েছে।এদিকে গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ে ৩ জন, দিনাজপুরে ২, রংপুরে ১ এবং লালমনিহাটের ১ জন রয়েছেন। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৭৪ জনে দাড়িয়েছে।

একই সময়ে রংপুর বিভাগের আট জেলায় নতুন করে ৮৪৩ জন করোনায় শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১০০ জন। বিভাগে বর্তমানে করোনা শনাক্ত হওয়ার সংখ্যা ২৩ হাজার ৪৬২ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৭ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩৭ দশমিক ৮৫।বৃহস্পতিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার বিভাগের আট জেলার ২ হাজার ২২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ৮৪৩ জনের মধ্যে দিনাজপুর জেলার ৪৮৩ জন, ঠাকুরগাঁওয়ের ১৮৮, রংপুরের ৫৩, নীলফামারীর ৩৮, কুড়িগ্রামের ২৪, পঞ্চগড়ের ৩৩, গাইবান্ধার ১৯ এবং লালমনিরহাটের ৫ জন রয়েছে। বর্তমানে দিনাজপুুরে করোনায় ৭ হাজার ৮০০ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৭২ জনে রয়েছে। রংপুরে ৫ হাজার ৪৯৪ আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৮ জনের। ঠাকুরগাঁওয়ে ২ হাজার ৭২০ আক্রান্ত ও ৬৫ জনের মৃত্যু, গাইবান্ধায় ১ হাজার ৯২৪ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারীতে ১ হাজার ৭৩৫ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রামে ১ হাজার ৫৩৪ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৩১৬ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু এবং পঞ্চগড়ে ৯৩৯ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু হয়েছে।

এ জাতীয় আরও খবর