শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৪৯.৫৫ শতাংশ

news-image

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে করোনা আক্রান্ত হয়ে নতুন করে আরও চারজনের মৃত্যু হয়েছে। জেলায় এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে ৭০ জন মারা গেলেন। বাগেরহাটে মঙ্গলবার ১১৩ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষায় সংক্রমণ হার এক দিনের ব্যবধানে ৮ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৫৫ শতাংশে। মোংলায় ১৪ জনের নমুনা পরীক্ষায় ৬ জন আক্রান্ত হয়েছে। ফকিরহাটে ২৮ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন আক্রান্ত হয়েছে। সদরে উপজেলায় ৩০টি নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা সনাক্ত হয়েছে। মোরেলগঞ্জে ২৭টি নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা সনাক্ত হয়েছে। এছাড়া চিতলমারীতে ১ জন ও শরণখোলায় ১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

বাগেরহাটে মোংলার পাশাপাশি নতুন হটস্পর্ট আরও ৫ উপজেলা বাগেরহাট সদর, ফকিরহাট, রামপাল, শরণখোলা ও মোরেলগঞ্জ। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, করোনার হটস্পট মোংলায় প্রশাসনের তৃতীয় দফায় কঠোর বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সাধারণ মানুষের চলাফেরা করছে। এই অবস্থায় মোংলায় দেয়া হয়নি লকডাউন। হাটবাজারে রয়েছে মানুষের উপচেপড়া ভিড়। প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধ কেউ মানছেন না। খেয়া নৌকাতে গাদাগাদি করে যাত্রী পারাপার চলছে। ফলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। প্রশাসনের আরোপিত কঠোর বিধিনিষেধ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে দ্বিতীয় ঢেউয়ে গত মার্চ মাস থেকে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে। তবে, জেলায় গত দুই সপ্তাহ ধরে সংক্রমণের হার বেশি। মোংলা, রামপাল, ফকিরহাট শরণখোলা, মোরেলগঞ্জ ও বাগেরহাট পৌরসভা এলাকা এখন করোনা সংক্রমণের হটস্পট হয়ে উঠেছে। জেলায় সংক্রমণের হার সর্বোচ্চ ৭৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল। এখন তা ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যে উঠানামা করছে। করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৬১ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন। করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ৪৩ জন।

 

এ জাতীয় আরও খবর