শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল্লামা শফী হত্যা মামলার এক আসামি গ্রেপ্তার

news-image

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যার অভিযোগে করা মামলায় আমিনুল ইসলাম নামক এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে জেলার ফটিকছড়ি থেকে আমিনুলকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, আমিনুল হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা শাখার দাওয়াবিষয়ক সম্পাদক। তার বিরুদ্ধে হেফাজতের সাবেক আমির আহমদ শফী হত্যা ছাড়াও ভাঙচুর ও সহিংসতার মামলায়ও রয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, হাটহাজারীতে সহিংসতার ঘটনার অন্যতম অভিযুক্ত এই আমিনুল ইসলাম। নেতৃত্বদানকারী কয়েকজনের মধ্যে একজন ছিলেন তিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদ্রাসার ছাত্ররা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে চার হাজারজনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এর মধ্যে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এখন পর্যন্ত ৭৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ছয়জন।