শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মামুনুলের সঙ্গে আরও ৪-৫ নারীর সম্পর্ক থাকার তথ্য পেয়েছে পুলিশ

news-image

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলামের (বিলুপ্ত কমিটির) নেতা মামুনুল হকের সঙ্গে আরও চার থেকে পাঁচ জন নারীর সঙ্গে সম্পর্কের তথ্য পেয়েছে পুলিশ। যাদের সঙ্গে মামুনুল হক মানবিক বিয়ের সম্পর্ক গড়ে তুলে অনৈতিক কাজ করতেন বলেও তথ্য পাওয়া গেছে।

সোমবার (৩ মে) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুবুল আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ডিবির যুগ্ম কমিশনার মাহবুবুল আলম সাংবাদিকদের বলেন, মাওলানা মামুনুল হকের আরও ৪ থেকে ৫ জন নারীর সঙ্গে সম্পর্কের তথ্য পাওয়া গেছে। যাদের সঙ্গে মানবিক বিয়ের সম্পর্ক গড়ে মামুনুল হক অনৈতিক কাজ করতেন। মামুনুল শুধু একটি বিয়ের কাবিননামা দেখাতে পেরেছেন। অন্য কোনোও বিয়ের কাবিননামা দেখাতে পারেননি তিনি। এ বিষয়ে তদন্ত চলছে।

পুলিশে এ কর্মকর্তা আরও বলেন, তাবলিগ জামাতকে দুই ভাগ করার নেপথ্যেও মামুনুল হকের ইন্ধন ছিল। রমজানকে সামনে রেখে দেশজুড়ে হেফাজতের বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল। রমজান মাসে বদরের যুদ্ধ হয়েছিল। আরেকটি বদর যুদ্ধের ডাক দিয়েছিল হেফাজত। গত ২৬ মার্চে শুরু হওয়া সহিংসতা রমজান পর্যন্ত টেনে আনার পরিকল্পনা ছিল তাদের।

তিনি বলেন, বিভিন্ন মাদরাসায় পাওয়া দানের অর্থ নাশকতার কাজে ব্যবহার করতেন হেফাজতের বিলুপ্ত কমিটির নেতারা। হেফাজত নেতাদের জিজ্ঞাসাবাদে সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় এ অর্থ ব্যবহারের প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা। মাদ্রাসার ছাত্রদের ব্যবহার করে আরেকটি শাপলা চত্বর তৈরি করে সরকার পতনের পরিকল্পনায় হেফাজতের বিলুপ্ত কমিটির নেতাদের ইন্ধন ছিল।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হয়েছিলেন হেফাজতে ইসলামের (বিলুপ্ত কমিটির) কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক। এতে দেশজুড়ে শুরু হয় তোলপাড়। ঘটনার দিন থেকেই ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন মামুনুল হক। তবে মানবিক এ বিয়ের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি তিনি। সম্প্রতি ওই নারী সোনারগাঁ থানায় বিয়ের প্রলোভন দেখিয়ে মামুনুল হকের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন।

এ জাতীয় আরও খবর

উপহারের ৩০ হাজার টিকা চেয়েছে চীনা দূতাবাস

ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদফতরের সুপারিশ

ঈদের দিন ঘরেই কেটেছে রাজনীতিকদের

সালমানের সিনেমা দেখতে দর্শকের চাপে সার্ভার ডাউন

বাইডেনের সঙ্গে ফোনালাপ : আক্রমণ বাড়ানোর ঘোষণা নেতানিয়াহুর

ঈদের ছুটিতে অতিথির জন্য তেহারি

তিন দিন ধরে পানি নেই, হুমায়ুন রোডের সরকারি ভবনে ঈদ পণ্ড!

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু

ঈদ পরবর্তী শহরমুখী জনস্রোত উদ্বেগের কারণ হতে পারে : কাদের

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান রাষ্ট্রপতির