বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাওয়াদ সেঞ্চুরি পেলেও আক্ষেপ ইমরানের

news-image

স্পোর্টস ডেস্ক : ফাওয়াদ আলমের সেঞ্চুরির দিনে আক্ষেপ নিয়েই মাঠ ছাড়লেন ইমরান বাট। ক্যারিয়ারের তৃতীয় টেস্টে খেলতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেও মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি পাকিস্তানের এ তরুণ ওপেনার।

হারারে টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৩৭৪ রান। ১৯৮ রানে এগিয়ে রয়েছে সফরকারী বাবর আজমের নেতৃত্বাধীন দলটি। প্রথম ইনিংসে ১৭৬ রানে অলআউট হয় স্বাগতিক জিম্বাবুয়ে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলীর গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৭৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন রয় কাই। এছাড়া ২৮ রানে অপরাজিত থাকেন ডোনাল্ড ত্রিপানো। পাকিস্তানের হয়ে ৪টি করে উইকেট নেন শাহীন আফ্রিদি ও হাসান আলী।

জবাবে ব্যাটিংয়ে নেমে বৃহস্পতিবার প্রথম দিনে কোনো উইকেট না হারিয়ে ১০৩ রান করে পাকিস্তান। শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১৫ রানে ফেরেন আবিদ আলী। তার আগে ১৪০ বলে ১০টি চারের সাহায্যে ৬০ রান করেন এ ওপেনার।

তিনে ব্যাটিংয়ে নামা আজহার আলীর সঙ্গে ৬১ রানের জুটি গড়েন ইমরান বাট। ৭০ বলে ৩৬ রান করে ফেরেন আজহার আলী। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক পান অধিনায়ক বাবর আজম।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ফাওয়াদ আলমের সঙ্গে ৪৪ রানের জুটি গড়ে ফেরেন ইমরান বাট। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বপ্ন জাগিয়েও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি। ৩৩২ মিনিট ব্যাট করে ২৩৬ বলে ৭টি চারের সাহায্যে ৯১ রান করে ফেরেন পাকিস্তনের এই তরুণ ওপেনার।

এরপর মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ১০৭ রানের জুটি গড়েন ফাওয়াদ আলম। দলীয় ৩৩৩ রানে ১০৬ বলে চারটি বাউন্ডারিতে ৪৫ রানে আউট হন রিজওয়ান। ২ বলে শূন্য রানে আউট হন ফাহিম আশরাফ।

দিনের শেষ মুহূর্তে পেসার হাসান আলীকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৪১ রানের জুটি গড়েন ফাওয়াদ আলম। আর এই জুটিতেই ক্যারিয়ারের ১০ম টেস্টে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন তিনি। দ্বিতীয় দিনের খেলা শেষে ১০৮ ও ২১ রানে অপরাজিত আছেন ফাওয়াদ আলম ও হাসান আলী।

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু