শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি

news-image

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর থেকে সকল শর্ত তুলে নিয়ে নিঃশর্ত মুক্তির দাবি করেছেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। আজ শুক্রবার এক দোয়া মাহফিলের আগে দেওয়া সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, ‘দেশনেত্রীকে নিঃশর্ত মুক্তি প্রদানের এখন যথেষ্ট যুক্তিসঙ্গত কারণ আছে। যেহেতু তিনি করোনা আক্রান্ত, সেহেতু তার ওপর থেকে সরকারের সকল শর্ত প্রত্যাহার করা উচিত। যাতে করে তিনি ইচ্ছেমতো চিকিৎসা গ্রহণ করতে পারেন।’

২০ দলীয় জোটের অন্যতম শরীক দল এলডিপির উদ্যোগে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রোগমুক্তি ও তার সুস্থতা কামনা এবং দেশবাসীর কল্যাণ এবং করোনা মহামারি থেকে মুক্তির জন্য এই বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দলের অস্থায়ী কার্যালয়ে মোনাজাত পরিচালনা করেন মুফতি সালাউদ্দিন আয়ুবী।

সেলিম বলেন, ‘করোনাকালেও সরকার রাজনৈতিকভাবে বিরোধী দলগুলোকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদের দমন-নিপীড়ন অব্যাহত রেখেছে। আসলে সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে দমন-পীড়নের মাধ্যমে ক্ষমতা দীর্ঘায়িত করার অপচেষ্টা করছে।’

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- এলডিপি একাংশের সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাশার, যুগ্ম মহাসচিব আরিফুল কামাল, সাংগঠনিক সম্পাদক এস এম বেলাল হোসেন, দপ্তর সম্পাদক ফাহিম আহাম্মদ ফারুক, কেন্দ্রীয় নেতা দেলোয়ার হোসেন ফরিদ প্রমুখ।

এ জাতীয় আরও খবর