শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাল্লায় হামলা : ঝুমন দাসের মায়ের মামলায় প্রধান আসামি যুবলীগ নেতা স্বাধীন

news-image

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লায় উপজেলায় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার ঘটনায় নাচনী গ্রামের ইউপি সদস্য ও যুবলীগ নেতা শহিদুল ইসলাম স্বাধীনকে প্রধান আসামি করে ৭২ জনের নাম উল্লেখ করে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিনহার আদালতে মামলার দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য জেলা পুলিশের গোয়েন্দা শাখার ওসিকে নির্দেশ দিয়েছেন।

নোয়াগাঁও গ্রামের বাসিন্দা ও ফেইসবুকে পোস্টদাতা যুবক ঝুমন দাসের মা নিভা রানী দাশ এ মামলার বাদী।

তার ছেলে ঝুমন দাশের বিরুদ্ধে ফেইসবুকে হেফাজতে ইসলাম মাওলানা মামুনুল হককে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় অভিযোগ তুলে নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

নিভা রানী দাশের মামলার আবেদনে অজ্ঞাত আসামি করা হয়েছে অজ্ঞাত দুই হাজারজনকে।

মামলার বাদী পক্ষের আইনজীবী দেবাংশু শেখর দাশ বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য ডিবি পুলিশের ওসিকে নির্দেশ দিয়েছেন। নোয়াগাঁও গ্রামে হামলার সময় নিভা রানী দাশের ঘরেও হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা তার ছেলের সন্ত্রীকে লাঞ্ছিত ও মারধর করে। নিভা রানী দাশ থানায় মামলা দিয়েছিলেন, কিন্তু পুলিশ মামলা নিতে অনীহা প্রকাশ করায় আমরা আদালতে মামলা করেছি’

গত ১৭ মার্চ বুধবার শাল্লার নোয়াগাঁও গ্রামের এক হিন্দু যুবকের ফেইসবুকে পোস্টকে কেন্দ্র করে নোয়াগাঁও সংখ্যালঘু গ্রামে হামলা ও ভাংচুর চালানো হয়। হামলার ঘটনায় এর আগে থানায় তিনটি মামলা দায়ের হয়েছে। পুলিশ ইউপি সদস্য ও যুবলীগ নেতা শহিদুল ইসলাম ওরফে স্বাধীনসহ এ পর্যন্ত ৩৮ জনকে গ্রেপ্তার করেছে।

এ জাতীয় আরও খবর