শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০ হলে মুক্তি পেল ‘স্ফুলিঙ্গ’

news-image

বিনোদন প্রতিবেদক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার দেশের ৩০টি হলে মুক্তি পেল জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’।

সিনেমাটির পরিবেশক প্রতিষ্ঠান অভি কথা চিত্রের কর্ণধার অভি বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন।

ছবিটির পরিচালক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা তৌকীর আহমেদ জানান, ‘স্ফুলিঙ্গ’র সিনেমার প্রেক্ষাপট একটি ব্যান্ড দলকে ঘিরে। বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতেই মূলত সিনেমাটি নির্মিত হয়েছে।

তিনি বলেন, ‘এটি আমার সপ্তম ছবি। এর আগে ছয়টি ছবি নির্মাণ করে প্রশংসা পেয়েছি। ছবিটি দেখার পর ভালো লাগলে ভালো বলবেন, আর খারাপ লাগলে খারাপটাও বলবেন। প্রশংসার পাশাপাশি সমালোচনা নিতেও আমি প্রস্তুত।’

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরীমনি, রওনক হাসান ও শ্যামল মাওলা। আরও রয়েছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু, হাসনাত রিপন প্রমুখ।

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

যেসব হলে মুক্তি পেল স্ফুলিঙ্গ:
স্টার সিনেপ্লেক্সের পান্থপথ, সীমান্ত স্কয়ার ও মহাখালী শাখা, ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), নারায়ণগঞ্জের সিনেস্কোপ, নিউ মেট্রো, ঢাকার শ্যামলী, আনন্দ, চিত্রামহল, সেনা অডিটরিয়াম, বি,জি,বি, সাভার শ্রীপুরের চন্দ্রিমা, জিঞ্জিরার নিউ গুলশান।

আরও আছে রংপুরের শাপলা, বগুড়ার সোনিয়া, পাবনার রূপকথা, বরিশালের অভিরুচি, সিলেটের নন্দিতা, সিলেটের বি,জি,বি, চট্টগ্রামের সিলভার স্ক্রিন ও সুগন্ধা, ময়মনসিংহের পূরবী, দিনাজপুরের মডার্ন, সৈয়দপুরের তামান্না, ফরিদপুরে বনলতা, টাঙ্গাইলের মালঞ্চ, নাগরপুরের রাজিয়া, খুলনার লিবার্টি ও সংগীতা, কাঁচপুরের চাঁদমহল ইত্যাদি৷