শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামিন পেলেন কাদের মির্জার ৭২ অনুসারী

news-image

অনলাইন ডেস্ক : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ এবং মিজানুর রহমান বাদলের দায়ের করা মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন মেয়র আবদুল কাদের মির্জার ৭২ জন অনুসারী।

আজ সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ ৭২ জনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এর আগে দুটি মামলায় ৭২ জন আসামিকে আদালতে হাজির করে জামিনের জন্য আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ফরহাদ আহমেদ। বিষয়টি নিশ্চিত করেছেন মির্জার অনুসারী ও আওয়ামী লীগ নেতা আইয়ুব আলী।

এর আগে গত বৃহস্পতিবার হাইকোর্টের একই বেঞ্চ আবদুল কাদের মির্জার অনুসারী আইয়ুব আলীসহ ৯ জনকে এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরীসহ ৯৮ জন নেতাকর্মীকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন।

তাদের মধ্যে নোয়াখালীর কারাগারে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলও রয়েছেন। আদালতে তাদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও মোনায়েম নবী।

সূত্র : আমাদের সময়