শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে ২ শিশুকে অপহরণের পর হত্যা

news-image

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে মুক্তিপণের দাবিতে দুই শিশুকে অপহরণের পর হত্যা করেছে অপহরণকারীরা। এ ঘটনায় পুলিশ এক শিশুর লাশ ঢাকা থেকে উদ্ধার করলেও অপর শিশুর লাশ উদ্ধারের জন্য গাজীপুরে তুরাগ নদের শাখা স্থানীয় বালু নদীতে তল্লাশি চালায়।

শিশু অপহরণ ও হত্যার ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেপ্তার করে। এদের একজন শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ থানার পুঠিয়া এলাকার আলী আকবর (২৪)। সে গাজীপুর মহানগরীর হায়দরাবাদ আবুল হোসেনের বাড়ির ভাড়াটিয়া। অপর গ্রেপ্তার ব্যক্তি হলো গাজীপুর মহানগরীর দক্ষিণ খাইলকুর এলাকার আনোয়ার হোসেন (৩০)।

গ্রেপ্তাররা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

রবিবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন গাছা থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ।

মামলার তদন্ত কর্মকর্তা গাছা থানার এসআই উৎপল কুমার সাহা জানান, গত ২০ ফেব্রুয়ারি সকাল সোয়া ১১টায় তিন বছরের ছেলে শিশু নিহাদ অপহরণ হয়। নিহাদের মা নার্গিস স্থানীয় সততা মিনি সোয়েটার নামের একটি কারখানায় চাকরি করেন। ঘটনার সময় নিহাদ ওই কারখানার গেটে খেলার সময় তাকে অপহরণ করা হয়। এ ঘটনায় অপহৃত শিশুর বাবা গার্মেন্টস শ্রমিক হানিফ আলী গাছা থানায় মামলা দায়ের করেন। এরপর শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে অপহরণকারীকে দেখা গেলেও তাকে শনাক্ত করতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, অপহরণের তিন দিন পর ২৩ ফেব্রুয়ারি রাজধানীর শ্যামপুর থানাধীন করিমুল্লাবাগ এলাকায় নাসির উদ্দিন নাসুর তিনতলা বিল্ডিংয়ের পানির ট্যাংকের ভেতর থেকে নিহাদের লাশ উদ্ধার করে শ্যামপুর থানা পুলিশ। পরে তারা গাজীপুর মেট্রোপলিটন গাছা থানা পুলিশকে বিষয়টি অবহিত এবং লাশটি হস্তান্তর করে।

এদিকে গত ৯ মার্চ বেলা সাড়ে ১১টায় গাছা থানাধীন পূর্ব কলমেশ্বর অ্যারাইভাল গার্মেন্টসের পেছন থেকে সুমাইয়া আক্তার সুমু ওরফে রুবা নামে দুই বছর আট মাস বয়সী অপর এক শিশুকে অপহরণ করা হয়। অপহরণকারীরা শিশু রুবার বাবার কাছে মোবাইল ফোনে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায়ও গাছা থানায় পৃথক আরেকটি মামলা হয়।

এ দুটি অপহরণের ঘটনায় পুলিশ আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গত ১৭ মার্চ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য আকবরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আকবরের খালাতো ভাই আনোয়ারকে গত ১৯ মার্চ নগরীর তারগাছ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের গাজীপুর আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করলে আদালত তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে আসামিদের থানায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে তারা দুটি অপহরণের দায় স্বীকার করে ঘটনার বর্ণনা দেয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার ও আকবর জানায় শিশু রুবাকে হত্যা করে বস্তায় ভরে তুরাগের শাখা বালু নদীতে ফেলে দেওয়া হয়।

অপরদিকে শিশু নিহাদের হত্যাকাণ্ডের দায় স্বীকার করে দুটি শিশুর জামা-কাপড়ের সন্ধান দেয়। শিশু দুটির পরিবারকে এসব জামা-কাপড় দেখিয়ে তারা মুক্তিপণ আদায় করার পরিকল্পনা করছিল বলে জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়।

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, তারা শিশু রুবার লাশ এখনো সন্ধান পাননি। লাশটি উদ্ধারের জন্য দমকল বাহিনীর সহযোগিতায় বালু নদীতে তল্লাশি চলছে। প্রেস ব্রিফিংয়ে এডিসি-অপরাধ (দক্ষিণ) হাসিবুল আলম, গাছা জোনের এসি আহসানুল হক, গাছা থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী