শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিজ ভেঙ্গে মরন ফাঁদে পরিণত,পথচারীদের ভোগান্তি

news-image

রংপুর ব্যুরো : রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল শালমারা বাজার থেকে জায়গীর হাট সড়কের মাঝিপাড়া সংলগ্ন ব্রিজটি ভেঙ্গে গিয়ে মরন ফাঁদে পরিণত হয়েছে। দিনের পর দিন ক্রমান্বয়ে ভেঙ্গে যাচ্ছে ব্রিজটি। এরফলে এলাকার জনসাধারনসহ পথচারীদের ভোগান্তি বেড়েই চলেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রংপুর-ঢাকা মহাসড়কে ফোরলেনের কাজ চলমান থাকার কারণে ওই রাস্তা দিয়ে যান চলাচল অনেকটাই বেড়ে গেছে। ব্রিজের একটি অংশ ভেঙ্গে যাওয়ার ফলে সেখানে জানজটের সৃষ্টি হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী আহাদুল ইসলাম বলেন, ব্রিজের মাঝে ভাঙ্গনের ফলে বিশেষ করে বেশি ভোগান্তিতে পড়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাছাড়া সড়কটি জায়গীর বাসস্ট্যান্ড থেকে মডার্ন যাওয়ার জন্য বাইপাস রোড হিসেবে ব্যবহার হয়।পথচারী নাজমুল হাসান বলেন, রংপুর-ঢাকা মহাসড়কে ফোরলেনের কাজ চলমান থাকার কারণে এই সড়ক দিয়ে যানবাহন চলাচল অনেকটাই বেড়ে গেছে।

মিঠাপুকুর ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের ক্রীড়া সম্পাদক শরিফুল ইসলাম বলেন, ব্রিজটির কিছুঅংশ ভেঙ্গে যাওয়ার কারণে পারাপারের জন্য অনেক সময় রাস্তায় সিরিয়াল নিয়ে থাকতে হয়। ব্রিজটি বর্তমানে বিপজ্জনক অবস্থায় আছে। এরকম অবস্থায় থাকলে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে। অতি দ্রুত ব্রিজটি সংস্কার করে পথচলা সুগম করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এ বিষয়ে কাফ্রিখাল ইউপি চেয়ারম্যান মোঃ মাহামুদুল হাসান বলেন, বিষয়টি পিআইও অফিসে জানানো হয়েছে। দু’তিন দিনের মধ্যে ঘটনাস্থলে পরিদর্শনে আসার কথা রয়েছে।মিঠাপুকুরের উপজেলা প্রকৌশলী আখতারুজ্জামান বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে কথা হয়েছে। কোন প্রকল্পের মাধ্যমে ব্রিজটি মেরামত করা যায় কিনা সে বিষয়ে পর্যবেক্ষন চলছে।