শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিক নিহত

news-image

অনলাইন ডেস্ক : লড়াই করার জন্য মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ভারতের তেলেঙ্গানা রাজ্যের লোথুনুর গ্রামে গত সপ্তাহের মাঝামাঝিতে এ ঘটনা ঘটেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, মোরগটিকে প্রতিপক্ষের সঙ্গে লড়াইয়ের জন্য প্রস্তুত করা হয়েছিল। এ জন্য তার পায়ে ছুরি বেঁধে রাখা হয়েছিল। মোরগটি ছাড়া পাওয়ার চেষ্টা করার সময় ওই ব্যক্তির কুঁচকিতে ছুরির আঘাত লাগে। ছুরির আঘাতে গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়ার সময় অতিরিক্ত রক্তক্ষরণে ওই ব্যক্তির মৃত্যু হয়।

এ ঘটনার পর মোরগটিকে থানায় নিয়ে আসে পুলিশ। পরে সেটিকে স্থানীয় একটি পোল্ট্রি খামারে পাঠিয়ে দেওয়া হয়। ওই মোরগ লড়াইয়ের সঙ্গে জড়িত ১৫ জনকে খুঁজছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, লড়াইয়ের জন্য প্রস্তুত করার পর মোরগটি ছাড়া পাওয়ার চেষ্টা করে, মালিক এটিকে ধরার চেষ্টা করলে ঝাপটাঝাপটির একপর্যায়ে মোরগটির পায়ের সঙ্গে বেঁধে রাখা সাত সেন্টিমিটার লম্বা ছুরি ওই ব্যক্তির কুঁচকিতে ঢুকে যায়। এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যা, অবৈধ বাজি ধরা ও মোরগ লড়াইয়ের আয়োজন করার অভিযোগ আনা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা বি জীবন জানিয়েছেন, পরবর্তী কোনো একদিন মোরগটিকে সাক্ষ্য হিসেবে আদালতে হাজির করা হবে।

১৯৬০ সালে মোরগ লড়াই বেআইনি ঘোষণা করে ভারত। কিন্তু তারপরও দেশটিতে মোরগ লড়াই থেমে নেই। তেলেঙ্গানা ও এর আশপাশের রাজ্যগুলোর গ্রামাঞ্চলে প্রায়ই মোরগ লড়াইয়ের আয়োজন করা হয়।

ভারতে মোরগের আঘাতে মালিক নিহত হওয়ার ঘটনা এটিই প্রথম নয়। গত বছর অন্ধ্রপ্রদেশে আরেক ব্যক্তি মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে নিহত হয়েছিলেন। তিনি তার ঘাড়ে করে লড়াইয়ের জন্য মোরগটিকে নিয়ে যাওয়ার সময় আঘাত লেগেছিল।

সূত্র : আমাদের সময়

এ জাতীয় আরও খবর

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছুঁই ছুঁই

তাপপ্রবাহ ৭৬ বছরের রেকর্ড ভাঙলো

ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ বইছে

ভারতে হরলিক্স আর ‘স্বাস্থ্যকর পানীয়’ নয়

প্রতিদিন মরছে ১ লাখ মুরগি, ক্ষতি ২০ কোটি টাকা

খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক

বিদেশি মিশনগুলোতে কূটনীতিকরা কে কোথায় দায়িত্ব পাচ্ছেন?