বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দেড় দিনেই টেস্ট জিতল ভারত

news-image

স্পোর্টস ডেস্ক : এমন টেস্টও কেউ এর আগে কখনও দেখেছে? দুটি শীর্ষ টেস্ট খেলুড়ে দেশের মধ্যে মাত্র দেড় দিনেই শেষ পুরো চারটি ইনিংস এবং ম্যাচ শেষে ১০ উইকেটের বিশাল জয় ভারতের।

জয়ের জন্য মাত্র ৪৯ রানের লক্ষ্য ছিল ভারতের। রোহিত শর্মা আর শুভমান গিলের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৭.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৬.৩৯ ইকনোমি রেটে জয়ের বন্দরে পৌঁছে যায় বিরাট কোহলিরা।

বৃহস্পতিবার দিনের খেলা হয়েছে কেবল ৫৮ ওভার। অর্থ্যাৎ, হিসেবে আরও ৩২ ওভারের খেলা বাকি থাকতেই জয় তুলে নেয় বিরাট কোহলি অ্যান্ড কোং।

মহা সমারোহে উদ্বোধন করা হয়েছিল মোতেরার সবচেয়ে বড় স্টেডিয়ামটির। নামও পরিবর্তন করা হয়েছিল। সরদার প্যাটেলের নাম বাদ দিয়ে স্টেডিয়ামের নামকরণ করা হয় বর্তমান প্রধানমন্ত্রী মোদির নামে।

দিবা-রাত্রির টেস্ট বলে ভারতীয়দের একটু শঙ্কা ছিল। কিছুদিন আগে অ্যাডিলেডে যেভাবে ৩৬ রানে অলআউট হয়েছিল তারা, সে কারণে। কিন্তু উইকেটকে যে এতটা স্পিন বান্ধব করা হবে, তা কে ভেবেছিল! যার কারণে মাত্র দেড় দিনেই শেষ হয়ে গেলো মোতেরা টেস্ট।

চার ইনিংস মিলিয়ে খেলা হলো কেবল ১৪০.২ ওভার। আর আজ একদিনেই পড়লো ৭ উইকেট। ভারতের প্রথম ইনিংসের ৭টি এবং ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ১০টি। যদিও ভারতের দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট পড়েনি।

জয়ের জন্য ব্যাট করতে নেমে ২৫ বলে ২৫ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা। শুভমান গিল অপরাজিত থাকেন ২১ বলে ১৫ রানে। ৯ রান হয়েছে অতিরিক্ত।

এর আগে প্রথমদিন টস জিতে ব্যাট করতে নেমে ১১২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাব দিতে নমে আজ ১৪৫ রানে অলআউট হয়ে যায় ভারত। লিড পায় ৩৩ রানের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অক্ষর প্যাটেল আর রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে মাত্র ৮১ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ডও।

অক্ষর প্যাটেল দুই ইনিংস মিলিয়ে ১১টি (৬+৫) উইকেট নেন। অশ্বিন নেন ৭ উইকেট। ২টি নেন দুই পেসার। ম্যাচ সেরার পুরস্কার ওঠে অক্ষর প্যাটেলের হাতে।

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ