শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটার খুবই বিরক্তিকর হয়ে গেছে : নিষিদ্ধ ট্রাম্পের দাবি

news-image

আন্তর্জাতিক ডেস্ক : গত নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একের পর এক ‘অপপ্রচার’ চালিয়ে যাচ্ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর জেরে টুইটার কর্তৃপক্ষ তাকে স্থায়ীভাবে নিষিদ্ধ করে। ‘টুইটারে নিষিদ্ধ ডোনাল্ড ট্রাম্প’ দাবি করলেন, টুইটার নাকি বিরক্তিকর হয়ে গেছে!

ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেটের খবরে বলা হয়, মার্কিন সংবাদমাধ্যম নিউজম্যাক্স টিভিকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প এ কথা বলেন। স্থানীয় সময় গত বুধবার বিকেলে রক্ষণশীল টিভি ভাষ্যকার গ্রেগ কেলিকে এ সাক্ষাৎকার দেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার থেকে নিষিদ্ধ হওয়া প্রসঙ্গে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আপনি যদি দেখেন টুইটারে কি হচ্ছে। আমি মনে করি এটি খুবই বিরক্তিকর হয়ে গেছে এবং মিলিয়ন মিলিয়ন মানুষ এটি ত্যাগ করছে। তারা টুইটার ত্যাগ করছেন কারণ, টুইটার তার আগের জায়গায় নেই।

ভবিষ্যতে নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করবেন বলে ফের জানান দেন ট্রাম্প। তার আগে নিজের বিরুদ্ধে আনীত অভিযোগ থেকে মুক্তি চান তিনি। ট্রাম্প বলেন, ‘আমরা দেখব কী হয়। আমরা অনেক মানুষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি, এর বিকল্প হিসেবে আপনি আক্ষরিক অর্থে নিজের সাইট তৈরি করতে পারবেন। আমরা আসলেই টুইটারের হেনস্থার শিকার হয়েছি।’

এদিকে, নিজ দল রিপাবলিকান পার্টির নেতাদের সমালোচনা করে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘রিপাবলিকানরা নরম। তারা শুধু নিজেদের লোকজনকেই আক্রমণ করতে পারেন, অন্যদের নয়। সিনেটর মিচ ম্যাককনেল তার প্রতিপক্ষকে আক্রমণ করার জন্য কিছু সময় দিতে পারতেন। এতে রিপাবলিকান দল লাভবান হতো। সিনেটর মিচ ম্যাককনেল যদি প্রেসিডেন্ট জো বাইডেন বা সিনেটে ডেমোক্র্যাট দলের নেতা চার্লস শুমারকে আক্রমণ করার জন্য সময় ব্যয় করতেন, তাহলে রিপাবলিকান দলের মঙ্গল হতো। তা না করে নিজের দলের লোকজনকে মিচ ম্যাককনেল আক্রমণ করছেন।’ বিষয়টিকে রিপাবলিকান দলের দুর্বলতা বলে উল্লেখ করেন ট্রাম্প।

অভিংশন থেকে রেহাই পাওয়া ট্রাম্প দাবি করেছেন যে তার জনপ্রিয়তা বেড়েছে। তিনি দাবি করেছেন, তার সমর্থনে হাজারো সমর্থক ফ্লোরিডার মার-এ-লাগোর আবাসনের কাছে সমাবেশ করছেন। তার সমর্থনে তারা পতাকা নিয়ে অবস্থান করেছেন। ‘ফেক মিডিয়া’ এসব প্রচার করছে না বলেও দাবি করেছেন তিনি।

সদ্য বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এখনো মনে করেন, তিনি গত নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন। তিনি বলেন,‘নির্বাচনে অনেক খারাপ ও অসৎ বিষয় ঘটেছে। নির্বাচনে চুরি-জালিয়াতি বন্ধ করার কথা যারা বলেছেন, তারা এমনিতেই কথাটি বলেননি। একদম তৃতীয় বিশ্বের মতো ঘটনা ঘটেছে।’ এসবের অবসান ঘটাতে হবে বলেও তিনি মত দেন।

 

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী