শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুল খোলার ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হচ্ছে শিশু সুরক্ষার বিষয়

news-image

অনলাইন ডেস্ক : বৈশ্বিক করোনা মহামারী প্রেক্ষাপট বিবেচনায় গত বছরের ১৭ মার্চ থেকে বাংলাদেশে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সরকারি সিদ্ধান্ত হয় যা এখনো বহাল আছে। গত দশ মাসের বেশি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর সরকার সম্প্রতি জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালুর বিষয়ে একটি নীতিমালা প্রকাশ করেছে। তবে কোভিড-১৯ পরবর্তী সময়ে স্কুল খোলার ক্ষেত্রে শিশুদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার।

আজ সোমবার বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) মিলনায়তনে কভিড-১৯ বাস্তবতায় শিশুদের নিরাপদে বিদ্যালয়ে ফেরা’ শীর্ষক প্রস্তুতি ও সমন্বয় সভায় জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মদ একথা বলেন।

ঢাকা শিক্ষা অফিসের (উচ্চ মাধ্যমিক) সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করে সোশ্যাল অ্যান্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম (সিপ) ও সেভ দ্য চিলড্রেন। সবাইকে সরকারি নীতিমালা সম্পর্কে জানাতে এবং করোনা পরবর্তী সময়ে সরকার ও বেসরকারি সংস্থাগুলোর মধ্যে সমন্বয় বাড়াতে এই সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ঢাকার বিভিন্ন থানা ও উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ, সহকারি থানা শিক্ষা অফিসারবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ এবং কয়েকটি বেসরকারি সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর