বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠিক মতে চাপ সামলানোর আশা মুমিনুলের

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে এগিয়ে থেকেও পঞ্চমদিনে হারটাকে শিক্ষা মনে করছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তার মতে, এই হার তাদের আরও ভালোভাবে চাপ সামলানোর শিক্ষা দিয়েছে। চাপের মুখে কিভাবে ভালো করতে হয় সেই শিক্ষা দিয়েছে।

বুধবার মিরপুরে সিরিজের শেষ টেস্টের আগে ম্যাচ পূর্ববতী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এমন পরিস্থিতিতে পড়ার অভিজ্ঞতা আমাদের আগে হয়নি। অবশ্যই হারটা তাই আমাদের জন্য শিক্ষা নেওয়ার সুযোগ। চাপের মুখে আমাদের ভালো খেলতে শেখার সুযোগ।’

চট্টগ্রাম টেস্টে চতুর্থদিন পর্যন্ত টেস্ট নিজেদের পক্ষে ছিল বাংলাদেশের। মুমিনুলের মতে, ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশকে হারাতে পারেনি বরং সুযোগ হাতছাড়া করে ম্যাচটা হেরে গেছেন তারা। মিরপুরে তাই ঘুরে দাঁড়ানোর আশা করছেন দেশের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরি করা মুমিনুল।

তিনি বলেন, ‘আমরা অতীতকে অতীত হিসেবেই দেখছি। এখন আমাদের সামনের দিকে তাকাতে হবে। ইতিবাচক ভাবতে হবে। দলের সবাই সামনে তাকিয়ে আছেন। আশা করছি, দ্বিতীয় টেস্টে আমরা কাঙ্খিত ফল পাবো।’

তবে দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে ছাড়া কাজটা মুমিনুলের জন্য কঠিন। চট্টগ্রাম টেস্টে ফেরার ম্যাচে ফিফটি করেন তিনি। দ্বিতীয় ইনিংসে ইনজুরিতে পড়া সাকিবের ব্যাটিং-বোলিং মিস করেছে বাংলাদেশ। তবে ছিটকে যাওয়া সাকিবকে নিয়ে ভাবতে চান না টেস্ট অধিনায়ক মুমিনুল।

তার মতে, সাকিবকে ছাড়াও ম্যাচ জিতেছে বাংলাদেশ। আবার সাকিব থাকতেও হেরেছে। তবে সাকিব দলে থাকলে সুবিধা হতো বলে জানান মুমিনুল। তাকে হারানো দলের জন্য বড় ক্ষতি। কিন্তু অধিনায়ক দলে যারা আছেন তাদের নিয়েই ভাবছেন।

এ জাতীয় আরও খবর

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ

তীব্র গরমে মরছে মুরগি, বিপাকে খামারিরা

উপজেলা ভোটে মাঠ প্রশাসনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ

চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ