শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিভিউ না নেওয়া নিয়ে যা বললেন সাদমান

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশের পক্ষে ফিফটির দেখা পাওয়া একমাত্র ব্যাটসম্যান সাদমান ইসলাম। ১৪ মাস পর টেস্ট খেলতে নেমেই দিনের নায়ক তিনি। তবে এই ব্যাটারের ইনিংস বড় হতে পারত আরো।

ব্যক্তিগত ৫৯ রানে জোমেল ওয়ারিকেনের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাদমান। কিন্তু পরে টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি চলে যাচ্ছিল লেগ স্টাম্পের অনেক বাইরে দিয়ে।

আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিলেও রিভিউ নেওয়ার সুযোগ ছিল। তিন-তিনটি অক্ষত রিভিউ থাকতেও চুপ ছিলেন সামদান। ননস্ট্রাইকে থাকা অভিজ্ঞ মুশফিকুর রহিমও তাকে উৎসাহিত করেননি।

মুশফিকের সঙ্গে খানিকক্ষণ কথা বলে রিভিউ না নিয়েই ড্রেসিং রুমে ফিরে যান সাদমান। দিনের সবচেয়ে আলোচিত ঘটনা বলতে হবে এটিকেই। টাইগারদের সবচেয়ে বড় আক্ষেপের বিষয়ও বোধ হয় এটিই।

ম্যাচ শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিভিউ না নেওয়া প্রসঙ্গে সাদমান বলেন, ‘রিভিউ অবশ্যই নেওয়া উচিত ছিল। তবে আমার কাছে মনে হচ্ছিল, ইন-লাইন ছিল। উইকেটে হিট করবে। এ জন্য রিভিউ নিইনি।’

ড্রেসিং রুমে ফিরে যখন দেখলেন বলটি স্টাম্প মিস করছিল, তখন নিশ্চয়ই আক্ষেপে পুড়েছেন? এমন প্রশ্নে সাদমানের উত্তর, ‘হতাশ তো বটেই। তবে এটা ম্যাচেরই অংশ, মেনে নিতে হবে।’

৫ উইকেটে ২৪২ রান তুলে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। সাকিবের সঙ্গে উইকেটে আছেন লিটন দাস। ৩৪ রানে অপরাজিত লিটন, সাকিব ব্যাট করছেন ৩৯ রানে।