শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় যুবকদের উদ্যোগে ১ মাইল নতুন রাস্তা নির্মাণ

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাণীদিয়া এবং পাকশিমুল ইউনিয়নের বরইচারা দুই গ্রামের যুবকদের উদ্যোগেই এক কিলোমিটার নতুন রাস্তা তৈরি করা হয়েছে। গ্রামবাসীরা নিজেরাই জমি দিয়ে স্বেচ্চাশ্রমে তৈরি করেন এ মাটির রাস্তাটি। দুই গ্রামের বাসিন্দারা জানায়, স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ রাস্তা করছেন তারা।
উপজেলার পাকশিমুল ইউনিয়নের সবশেষ গ্রাম বরইচারা। ভাটি এলাকার একমাত্র বাজার অরুয়াইলের সঙ্গে সরাসরি কোন সড়ক না থাকায় দীর্ঘদিন যাবৎ দুর্ভোগ পোহাতে হয়েছে বরইচারা গ্রামবাসীকে। নতুন রাস্তা হওয়ায় দীর্ঘদিনের কষ্ট লাগব হয়েছে তাদের। রাস্তাটি হওয়ায় অরুয়াইল ইউনিয়নের রাণীদিয়া,কাকরিয়া,রাজাপুর,সিঙ্গাপুর, চর- কাকরিয়া এবং পাকশিমুল ইউনিয়নের বরইচারা, পরমানন্দপুর,ষাটবাড়িয়া,হরিপুর এবং ফতেপুর গ্রামের সাথে মোটর সাইকেল যোগাযোগ ব্যবস্থার এক সেতুবন্ধন তৈরি হয়েছে।
পাকশিমুল ইউপির চেয়ারম্যান সাইফুল ইসলাম এবং অরুয়াইল ইউপির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া বলেন, পরবর্তীতে এই নতুন রাস্তাটির সংস্কারের জন্য আমরা সহযোগিতা করবো ইনশাআল্লাহ। গ্রামবাসীর এমন উদ্যোগের প্রশংসা করেন তিনি।

এ জাতীয় আরও খবর