শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার টেস্টেও পূর্ণ পয়েন্ট চায় বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে কাল মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডেতে সফরকারীদের হোয়াইটওয়াশ করলেও টেস্টে ‘দুর্বল’ বাংলাদেশের জন্য এ সিরিজ অগ্নিপরীক্ষা। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

নয় দলের টেস্ট চ্যাম্পিয়নশিপে একদম তলানিতে অবস্থান বাংলাদেশের। তিন ম্যাচে এখনো জয়ের দেখা পায়নি টাইগাররা। নামের পাশে যোগ হয়নি কোনো পয়েন্ট। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচ সিরিজে দুটো টেস্টই জিততে চান তিনি। পূর্ণ ১২০ পয়েন্টে পেতে চায় মুমিনুল।

টেস্টের আগে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে অধিনায়ক তামিম ইকবালের দল। সুপার লিগের লড়াইয়ে পূর্ণ ৩০ পয়েন্ট তুলে নিয়েছে টাইগাররা। টেস্ট সিরিজে বাংলাদেশ দলের ভাবনা কি? ১২০ পয়েন্টের পুরোটা দখলে নিতে পারবে স্বাগতিকরা?

ভার্চুয়াল প্রেস কনফারেন্সে মুমিনুলের জবাব, ‘দেখেন আমরা যখন খেলা শুরু করি, মাঠে নামি, জেতার জন্যই নামি। ওভাবেই আমরা প্রস্তুতি নিই। ওভাবেই আমাদের আশা থাকে। যে দলের সঙ্গেই বলেন, ওয়েস্ট ইন্ডিজ বা বিশ্বের এক নম্বর টেস্ট দলের কথা বলেন, যদি ফলাফল ১-০ বা ১-১ হয়, এটি আসলে কখনোই গ্রহণযোগ্য হয় না বিশ্বের যেকোনো দলের সঙ্গেই। আমরা যখনই খেলি, জেতার জন্যই খেলি।’

সিরিজ জয়ের ব্যাপারে মুমিনুল বলেন, ‘আপনি যদি ওভাবে চিন্তা করেন যে ওয়েস্ট ইন্ডিজ হোক আর এক নম্বর দল হোক, ফলাফল যে ১-০ হবে বা ২-০ হবে, এভাবে আসলে বলা যায় না। আমি যেখানেই খেলি, সিরিজ জেতার জন্য খেলি, ম্যাচ জেতার জন্য খেলি। আর ম্যাচে প্রতি সেশন ধরে ধরে খেলার চেষ্টা করি

তবে এতটা সহজ হবে না বাংলাদেশের জন্য। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ দুর্বল দল নিয়ে খেললেও টেস্টে যোগ হয়েছে নতুন কয়েকটি নাম। ফলে ওয়েস্ট ইন্ডিজও আগের চেয়ে শক্তিশালী। কাল ওপেনিং এ তামিমের সঙ্গী হতে পারেন সাদমান ইসলাম। তিনে শান্ত আর চারে মুমিনুলের খেলার সম্ভবনাও প্রবল। এরপর সাকিব, মুশফিক, লিটন।

একাদশে সাকিবের স্পিন সঙ্গী হতে পারেন আরো দুজন। অন্যদিকে কেমার রোচ, শ্যানন গ্রাব্রিয়েলের মতো অভিজ্ঞরা আছেন ক্যারিবিয় পেস আক্রমনে। রাকিন কর্নওয়াল, ওয়ারিকানের মত স্পিনাররাও ভালো করেছেন প্রস্তুতি ম্যাচে। তাই তো জমাট এক সিরিজের প্রত্যাশা দুদলের।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা