বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যারিবীয়দের নিয়ে সতর্কবার্তা ডমিঙ্গোর

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজে কোনোরকম প্রতিরোধ গড়তে না পারলেও টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নিতে নারাজ বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। সাদা পোশাকে ক্যারিবীয়রা যে অন্যরকম দল, শিষ্যদের সেটিই মনে করিয়ে দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান।

বুধবার শুরু হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দুই ম্যাচের টেস্ট সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচটির আগে সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেন ডমিঙ্গো।

এ সময় বাংলাদেশ কোচ বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ একটি গর্বিত ক্রিকেট দল। করোনায় দীর্ঘ বিরতি পড়লেও ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডে টেস্ট খেলেছে তারা। তাই সাম্প্রতিক সময়ে খেলার মধ্যেই আছে দলটি। তারা বেশ কিছু টেস্ট ম্যাচ খেলেছে, যা আমরা খেলিনি। খেলার অভিজ্ঞতা তাদের রয়েছে। তাই প্রতিপক্ষকে হালকাভাবে নিলে আমাদের বিপদে পড়তে হবে।’

করোনার আতঙ্ক ও ব্যক্তিগত কারণে এবারের বাংলাদেশ সফরে আসেননি ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ১২ খেলোয়াড়। সীমিত ওভারের অধিনায়ক কিয়েরন পোলার্ড, টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারও রয়েছেন সেই তালিকায়।

বাংলাদেশে আসা দলটিকে তাই ‘দ্বিতীয় সারির দল’ বলছেন সবাই। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যারা টাইগারদের কাছে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছে।

তবে সেই হতাশা কাটিয়ে টেস্টে যে নিজেদের মেলে ধরতে মরিয়া উইন্ডিজ, তার প্রমাণ মিলেছে বিসিবি একাদশের বিপক্ষে তাদের প্রস্তুতি ম্যাচে। যেখানে আধিপত্য দেখিয়েছে অতিথি দলটির ক্রিকেটাররাই।

ডমিঙ্গো বলছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দলে বেশ কিছু দারুণ ক্রিকেটার রয়েছে। ব্র্যাথওয়েট-ব্ল্যাকউড-রোচ-গাব্রিয়েলরা অভিজ্ঞ। গাব্রিয়েল-রোচের মত বিশ্বমানের বোলার আছে তাদের। যে কোনো কন্ডিশনে তারা জ্বলে ওঠার ক্ষমতা রাখে। তাই আমাদের সতর্ক থাকতে হবে। সাফল্য পেতে হলে, সেরাটাই দিতে হবে আমাদের।’

করোনা বিরতির পর চট্টগ্রাম টেস্টই হবে টাইগারদের প্রথম টেস্ট ম্যাচ। দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকায়, ১১ ফেব্রুয়ারি শুরু হবে ম্যাচটি।

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু