শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধুনটে নৌকা প্রতীকের কর্মীসহ দুজনের জরিমানা

news-image

অনলাইন ডেস্ক : বগুড়ার ধুনট পৌর নির্বাচনে অবৈধভাবে ভোটকেন্দ্রে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে নৌকা প্রতীকের কর্মীসহ ২ জনের ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আজ শনিবার সকাল ১১টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক খান এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ধুনট পৌর এলাকার অফিসার পাড়ার আজাহার আলীর ছেলে নৌকা প্রতীকের কর্মী মন্জুরুল ইসলাম (৪১) ও চরধুনট এলাকার বাদশা প্রামানিকের ছেলে উজ্জল হোসেন (২৮)। ধুনট পৌর এলাকার চরধুনট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ধুনট পৌরসভা নির্বাচনে সকাল ৮টা থেকে ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ১১টার দিকে চরধুনট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের কর্মীরা প্রবেশ করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগ প্রতীকের এজেন্ট সেলিম হোসেনকে মারধর করেন। এ খবর ছড়িয়ে পড়লে ওই কেন্দ্রে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এ সময় ঘটনাস্থল থেকে মনজুরুল ও উজ্জলকে আটক করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বগুড়ার শাজাহানপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক খান এ তথ্য নিশ্চিত করে বলেন, অবৈধভাবে ভোটকেন্দ্রে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে দুজনকে আটকের পর ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। পরে তারা জরিমানার টাকা পরিশোধ করায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।