বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের মারধরের শিকার হলেন ২ সাংবাদিক

news-image

অনলাইন ডেস্ক : বগুড়ায় আশ্রয়ন প্রকল্প-২-এর অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের মারধরের শিকার হয়েছেন দুই সাংবাদিক। এ সময় তাদের ক্যামেরা ও মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। খবর পেয়ে পুলিশ আহত দুই সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। আজ বুধবার দুপুরে বগুড়া সদর উপজেলার দশটিকা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন সময় টেলিভিশনের বগুড়া প্রতিনিধি ও বাংলাদেশ প্রতিদিনের জয়পুরহাট প্রতিনিধি মাজেদুর রহমান মাজেদ এবং তার ক্যামেরা পার্সন রবিউল ইসলাম।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক মাজেদুর রহমান জানান, রবিউলকে সঙ্গে নিয়ে দশটিকা গ্রামে আশ্রয়ন প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে যান। ঘটনাস্থলে পৌঁছে নিম্নমানের কাজের ভিডিও চিত্র ধারণ করার সময় স্থানীয় ইউপি সদস্য লাল মিয়া ও শ্রমিক লীগ নেতা জনির নেতৃত্বে তাদের সহযোগীরা হামলা করে। এ সময় তারা ক্যামেরা ভাঙচুর করে কেড়ে নেয় এবং দুজনকে আটকে রেখে কাঠের বাটাম দিয়ে বেদম মারপিট করে। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

স্থানীয়রা জানিয়েছে, সাংবাদিকরা সেখানে কাজ দেখতে গিয়ে গ্রামবাসীদের জিজ্ঞাসা করেন কাজগুলো কেমন হচ্ছে, এরকম কয়েকটি প্রশ্ন করার পরই কয়েকজন যুবক এসে হামলা করে তাদের মারপিট করে।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুর রহমান জানান, মুজিবশতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের আওতায় বগুড়া সদরের দশটিকা গ্রামে বাড়ি নির্মাণের কাজ চলছে। সেখানে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে হামলার শিকার হয়।

ইউএনও আজিজার রহমান আরও জানান, হামলাকারীদের বিষয়ে কিছু জানা যায়নি। তবে স্থানীয় ইউপি সদস্য লাল মিয়া তাকে জানিয়েছেন, হামলার শিকার দুই সাংবাদিক অন্যদেরকে দিয়ে আশ্রয়ন প্রকল্পে নির্মাণাধীন বাড়ি ভাঙচুর করছিলেন। তবে বিষয়টি নিয়ে তদন্ত করে প্রকৃত কারণ এবং ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবীর জানান, আহত অবস্থায় দুই সাংবাদিককে উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সূত্র : আমাদের সময়

এ জাতীয় আরও খবর

স্পেনে ৩১৯ অভিবাসী উদ্ধার, নিহত ১৮

সিলেটের সাংবাদিকদের হাতাহাতিও থামালেন জাফর ইকবাল

‘ফায়ার ইমোজি’র মতো পোশাক, কটাক্ষের শিকার দীপিকা

সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ

দেশে প্রতি ১০ জনে ৭ জন মারা যাচ্ছে অসংক্রামক রোগে

সস্ত্রীক করোনায় আক্রান্ত আমির খসরু

‘শাবিতে পুলিশি হামলার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে’

কাস্টমসকে আরো প্রযুক্তিনির্ভর হতে হবে

সিয়াম আমার মন জয় করে নিয়েছে, ‘ভক্ত’ হয়ে গিয়েছি : রিয়াজ

ওমিক্রন নিয়ে ‘ক্লিনিক্যাল গাইডলাইন’ চূড়ান্ত

টিআইবি রাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হয় : তথ্যমন্ত্রী

ভারত ও মিয়ানমার থেকে আসা বিষাক্ত বস্তুকণায় দূষিত ঢাকার বাতাস