বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনিংস ব্যবধানে হারল শ্রীলঙ্কা

news-image

স্পোর্টস ডেস্ক : করোনার কারণে দীর্ঘদিন খেলার বাইরে ছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। মার্চের পর প্রায় ৯ মাস আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পায়নি তারা। গত অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে ফেরার কথা থাকলেও শেষ পর্যন্ত সেই সিরিজ আর আলোর মুখ দেখেনি। এজন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে তারা। তবে প্রথম টেস্টে ইনিংস হারের যন্ত্রণায় লঙ্কানদের প্রত্যাবর্তনটা সুখকর হয়নি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় গেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেখানে গত ২৬ ডিসেম্বর প্রথম ম্যাচে মাঠে নেমেছিল দুই দল। পাঁচদিনের ম্যাচের শুরুর দিন টস জিতে ব্যাট করতে নেমে দীনেশ চান্ডিমালের ইনিংস সর্বোচ্চ ৮৫ রানের সঙ্গে ধনঞ্জয়া ডি সিলভার ৭৯ ও দাসুন সানাকার অপরাজিত ৬৬ রানের কল্যাণে অল-আউট হওয়ার আগে স্কোর বোর্ডে ৩৯৬ রান তোলে সফরকারী শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ডানহাতি পেসার লুথো সিপামলা।

এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে প্রোটিয়ারা। দলটির সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসির ক্যারিয়ার সেরা ১৯৯ রানের সঙ্গে ডেন এলগারের ৯৫, কেশাব মাহারাজের ৭৩ ও তেম্বা বাভুমার ৭১ রানের সুবাদে রান পাহাড় জমা করে স্বাগতিকরা। শ্রীলঙ্কার বিপক্ষে ২২৫ রানের লিড নিয়ে দক্ষিণ আফ্রিকা থামে ৬২১ রানে। লঙ্কানদের হয়ে বল হাতে ৪ উইকেট নেন ভানিন্দু হাসারাঙ্গা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আরো করুণ দশা দিমুথ করুণারত্নের দলের। কুশাল পেরেরা ৬৪ ও হাসারাঙ্গা ৫৯ রান করেন। প্রতিরোধ করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান। মঙ্গলবার মাত্র ১৮০ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। ইনিংস ও ৪৫ রানে জয় তুলে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা: ৩৯৬/১০ ও ১৮০/১০ (পেরেরা ৬৪, হাসারাঙ্গা ৫৯; সিপামলা ২/২৪)

দক্ষিণ আফ্রিকা: ৬২১/১০ (ফাফ ১৯৯, এলগার ৯৫, মাহারাজ ৭৩; হাসারাঙ্গা ৪/১৭১)

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ