শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবা‌ড়িয়ার সরাই‌লে নদী ভাঙন এলাকা প‌রিদর্শন কর‌লেন শিক্ষক নেতা অধ্যক্ষ মোঃ শাহজাহান সাজু

news-image

সরাইল উপজেলার ঐতিহ্যবাহী পানিশ্বর ও আজবপুর বাজার নদী ভাঙ্গন পরিদর্শন করেছেন কেন্দ্রিয় আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপকমিটির সদস্য ও স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু। তিনি পানিশ্বর থেকে আজবপুর পর্যন্ত পুরো এলাকাটি ঘুরে দেখেন।

এ সময় তিনি পানিশ্বর ইউনিয়ন পরিষদ কার্যালয় ও আজবপুর বাজারে স্হানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। উপস্হিত বিশিষ্ট ব্যক্তিবর্গের উদ্দেশ্যে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন,পানিশ্বর বাজারকে নদীর ভাঙ্গন থেকে রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইতিমধ্যে তিনি পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের সাথে সাক্ষাৎ করে তাকে বিস্তারিত অবহিত করা হয়েছে। তিনি জানান পানিশ্বর বাজার রক্ষার জন্য ইতিমধ্যে দাফতরিক কর্মকান্ড শুরু হয়েছে।

এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পানিশ্বর ইউপি চেয়ারম্যান মোঃ দীন ইসলাম,উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম- আহবায়ক জজ মিয়া, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি জামাল উদ্দিন,রোটারি ক্লাব অব আশুগঞ্জ এর সভাপতি সাইফুল ইসলাম বাবুল,আশুগঞ্জ উপজেলা যুবলীগের নেতা জাহাঙ্গীর আলম,আওয়ামী লীগ নেতা হারুন মিয়া,ছাত্রনেতা মারুফ খান সহ পানিশ্বর ইউনিয়ন আওয়ামীগের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃদ এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য পানিশ্বর বাজার আজ নদী ভাঙ্গনে চরমভাবে ক্ষতিগ্রস্হ। ইতিমধ্যে বেশ কয়েকটি চাতাল মিল সহ অনেক দোকানপাট ও বাড়ীঘর নদী গর্ভে বিলীন হয়ে গেছে। সম্প্রতি আজবপুর বাজারও নদী ভাঙ্গনের কবলে পড়ে।