বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ভোট চলাকালীন সময়ে বিএনপির মেয়র প্রার্থীর মৃত্যু

news-image

নিজস্ব প্রতিবেদক : পৌরসভা নির্বাচন চলাকালীন সময় করোনা আক্রান্ত হয়ে খুলনা জেলাধীন চালনা পৌরসভা ভোটে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী আবুল খয়ের খান মারা গেছেন।

সোমবার বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়।

শোকবার্তায় জানানো হয়, খুলনা জেলাধীন চালনা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী ও দাকোপ থানা বিএনপির আহবায়ক আবুল খয়ের খান করোনা আক্রান্ত হয়ে সোমবার নির্বাচন চলাকালীন খুলনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আবুল খয়ের খানের মৃত্যুতে তার পরিবারবর্গ ও নিকটজনদের ন্যায় আমিও গভীরভাবে সমব্যথী। চালনা পৌরসভা নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী হিসেবে তার অংশগ্রহণ এবং আজ নির্বাচন চলাকালীন তার মৃত্যু নিঃসন্দেহে খুবই বেদনাদায়ক ও দুঃখের।

‘তিনি দাকোপ থানা বিএনপির আহবায়ক হিসেবে দলকে শক্তিশালী ও মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে নিরলস পরিশ্রম করে গেছেন। এছাড়া সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন বুকে ধারণ করে গণতান্ত্রিক অধিকারের স্বপক্ষে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির প্রতিটি আন্দোলন-সংগ্রামে তার বলিষ্ঠ অংশগ্রহণ ছিল প্রশংসনীয়।’

ফখরুল আবুল খয়ের খানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।