শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাস্তি পেলেন মুশফিক

news-image

নিউজ ডেস্ক : সতীর্থ নাসুম আহমেদের ওপর চড়াও হওয়ার ঘটনায় শাস্তি পেতে হলো মুশফিকুর রহিমকে।

আচরণ বিধি ভঙ্গের দায়ে তাকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

কোনো খেলোয়াড়ের নামের পাশে চারটি ডিমেরিট পয়েন্ট হলে টুর্নামেন্টে এক ম্যাচ নিষিদ্ধ হতে হয়।

মঙ্গলবার এক বিবৃতিতে মুশফিকের শাস্তির বিষয়টি জানায় বিসিবি।

সোমবার ফরচুন বরিশালের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে মাঠেই সতীর্থ নাসুম আহমেদের ওপর চড়াও হন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিক। একবার নয়, দুই-দুবার নাসুম আহমেদের দিকে মারের ভঙ্গিতে তেড়ে যান তিনি। ম্যাচে অবশ্য জয় পায় মুশফিকের দল বেক্সিমকো ঢাকা।

সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। ম্যাচের পর আম্পায়াররা মুশফিকের বিরুদ্ধে আচরণবিধি ভাঙার দায়ে অভিযোগ আনেন।

মুশফিক দায় মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। আচরণ বিধির লেভেল ১ ভাঙার দায়ে সিনিয়র এই ক্রিকেটারকে শাস্তি দেন ম্যাচ রেফারি রকিবুল হাসান।

শাস্তির ঘোষণা আসার আগেই সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত ও দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন মুশফিক। ফেইসবুক পোস্টে তিনি লেখেন, ‘প্রথমেই আমি গতকালের খেলার সময় ঘটে যাওয়া ঘটনার জন্য আমার ভক্ত ও দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। খেলার পরেই আমি আমার সতীর্থ নাসুমের কাছে সেই ঘটনার জন্য ক্ষমা চেয়েছি।’

‘আমি পরম করুণাময় আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমি সব সময় মনে রাখি সবকিছুর ঊর্ধ্বে আমি একজন মানুষ এবং মাঠে যেই আচরণ করেছি তা গ্রহণযোগ্য নয়। ইনশা আল্লাহ ভবিষ্যতে মাঠে এবং মাঠের বাইরে এ রকম ঘটনা ঘটবে না… জাযাকাল্লাহ খায়ের।’

এ জাতীয় আরও খবর