শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাঙ্গাইলে জোড়া খুনের মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

news-image

অনলাইন ডেস্ক : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় দুই শিশু হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে আর্থিক জরিমানাও করেছেন আদালত।

সোমবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল অতিরিক্ত জেলা ও দায়রা জজের দ্বিতীয় আদালতের বিচারক সাউদ হাসান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আট আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- মিল্টন (২২), বাহাদুর মিয়া (২২) ও রনি মিয়া (২৫)। অমৃত্যু কারাদণ্ড প্রাপ্তরা হলো- মালেক, শাহিনুর ও জহিরুল। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলো- শামীম, আরিফ ও জাকির।

এদের সবার বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর ও ঢাকার সাভারের ধামরাইয়ের বিভিন্ন গ্রামে। এদের মধ্যে আট আসামির উপস্থিতিতে আদালত রায় প্রদান করেন। পলাতক রয়েছেন একজন আসামি।

মামলার বিবরনীতে জানা গেছে, ঢাকার সাভারের ধামরাই বালিয়া ব্র্যাক স্কুলের দুই শিক্ষার্থী শাকিল ও ইমরান ২০১৬ সালের ২৭ জানুয়ারি টাঙ্গাইলের মির্জাপুরের হাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে আসে একটি অনুষ্ঠানে দেখার জন্য। সেখান থেকে বিকেলে দুই বন্ধু অপহরণ হয়।

পরবর্তীতে বিকাশের মাধ্যমে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণ না পাওয়ায় দুইজনকে হত্যা করে মির্জাপুর উপজেলার কামারপাড়া মোড়ভাঙ্গা এলাকার একটি লেবু বাগানে লাশ ফেলে রেখে যায় অপহরণকারীরা। ২০১৬ সালের ২৭ জানুয়ারি বিকেলে লাশ দুটি উদ্ধার করে মির্জাপুর থানা পুলিশ।

পরে নিহত শাকিলের মা জোসনা বেগম বাদী হয়ে অজ্ঞাত উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার এসআই সফিকুল ইসলাম তদন্ত করে মোট ৯ জন আসামির সম্পৃক্ততায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সূত্র : বাংলাদেশ জার্নাল

 

এ জাতীয় আরও খবর