শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিভারপুলের দাপুটে জয়

news-image

স্পোর্টস ডেস্ক : সেই মার্চের পর প্রথমবার লিভারপুলের মাঠে অ্যানফিল্ডে দর্শক আসার ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে উড়িয়ে জয়ে ফিরেছে লিভারপুল।

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার ৪-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। একটি করে গোল করেন মোহামেদ সালাহ, জর্জিনিয়ো ভেইনালডাম ও জোয়েল মাতিপ। অন্যটি আত্মঘাতী।

গত রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে শেষ মুহূর্তে গোল খেয়ে ১-১ ড্র করেছিল লিভারপুল।

দুই হাজার দর্শকের সামনে শুরু থেকেই আক্রমণে যায় লিভারপুল। ২৪তম মিনিটে আসে সাফল্য।

প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২৪তম মিনিটে দলকে এগিয়ে নেন সালাহ। মাঝমাঠ থেকে জর্ডান হেন্ডারসনের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে ক্লিয়ার করতে পারেননি সফরকারী ডিফেন্ডার কনর কোডি, বুক দিয়ে নামিয়ে উল্টো বল তুলে দেন সালাহর পায়ে। কাছ থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষ দিকে উলভারহ্যাম্পটনকে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

৫৮তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন ভেইনালডাম। বুলেট গতির শটে ডান পাশের ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন ডাচ মিডফিল্ডার।

৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন মাতিপ। আর ৭৮তম মিনিটে নেলসন সেমেদোর আত্মঘাতী গোলে বড় জয় পায় লিভারপুল।

১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। অন্য ম্যাচে আর্সেনালকে ২-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে।

২২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে চারে আছে লেস্টার সিটি। একটি করে ম্যাচ কম খেলে ১৯ ও ১৮ নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি।