শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুজব ছড়িয়ে পিটিয়ে-পুড়িয়ে হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি

news-image

রংপুর ব্যুরো : লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারীতে আবু ইউনুছ মো. সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন। দাবি আদায়ে রংপুর নগরী বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে প্রতিবাদী বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি ও সম্মিলিত গ্রন্থাগার পেশাজীবী পরিষদ।রংপুর প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে কমিউনিস্ট পার্টি রংপুর জেলা শাখা। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কাচারি বাজার এলাকায় গিয়ে শেষ হয়।

সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য শাহাদৎ হোসেন, রংপুর জেলা সভাপতি আফজালুর রহমান, সাধারণ সম্পাদক শাহীন রহমান, কমিউনিষ্ট পার্টির নেতা কাফি সরকার, হাসনা চৌধুরী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জুয়েলের মতো ধর্মভীরু নিরীহ মানুষকে পুড়িয়ে মারার এই ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। মসজিদে নামাজ পড়তে গিয়ে প্রাণনাশের ঘটনা মর্মান্তিক। মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও ধর্মান্ধতার আড়ালে গুজব ছড়িয়ে মানুষকে পিটিয়ে পুড়িয়ে হত্যার ইন্ধনদাতাদের শনাক্ত করতে হবে। এসময় অবিলম্বে এই নারকীয় হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তসহ জড়িত সকল আসামিদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের জোর দাবি জানান তারা।

অন্যদিকে রংপুর টাউন হলের প্রজন্ম চত্বরে প্রতিবাদ সমাবেশ করে সম্মিলিত গ্রন্থাগারিক পেশাজীবী পরিষদ। সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ গ্রন্থাগার সমিতির সভাপতি সৈয়দ আলী আকবর, মহাসচিব ড. মো. আনোয়ারুল ইসলাম, গ্রন্থাগারিক পেশাজীবী পরিষদের সদস্য সচিব হাজেরা রহমান প্রমুখ। পরে সংগঠন দুটির পক্ষ থেকে পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর