শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মায় ধরা পড়ল ৬৬ কেজি ওজনের ৩টি পাঙাশ

news-image

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা নদীতে ৬৬ কেজি ওজনের তিনটি পাঙাশ মাছ ধরা পড়েছে। এগুলোর ওজন ২৪, ২২ ও ২০ কেজি।

মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার ভোরের মধ্যে উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে মাছগুলো ধরা পড়ে।

দৌলতদিয়া বাজারে আড়তদারের ঘর থেকে ৩৩ হাজার ৬০০ টাকায় ২৪ কেজি ওজনের পাঙাশটি বিক্রি হয়েছে। তবে বাকি দুটি মাছের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

জেলেরা জানান, গত তিন দিন ধরে পদ্মা নদীতে পানি কমতে শুরু করায় বড় মাছ ধরা পড়ছে।

প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে পদ্মায় জাল ফেলেন রহমান হালদার। রাতে দুবার জাল তুলে তেমন মাছ পাননি। ভোরের দিকে জাল টেনে তোলার সময় রহমান ও তার সঙ্গীরা বুঝতে পারেন, জালে বড় কোনো মাছ আটকা পড়েছে। জাল টেনে নৌকায় তোলার পর দেখতে পান বড় আকরের একটি পাঙাশ মাছ ধরা পড়েছে। মাছটি বিক্রির জন্য তারা দৌলতদিয়া ঘাট বিকল্প সড়ক সংলগ্ন আনোয়ার খাঁনের আড়তে নিয়ে যান। ওজন দিয়ে দেখেন মাছটি প্রায় ২৪ কেজির। এ সময় নিলামে তুললে স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা ১ হাজার ৪০০ টাকা কেজি দরে মাছটি কিনে নেন। পরে তিনি পাঙাশ মাছটি দৌলতদিয়ার ৫ নম্বর ফেরি ঘাটের পন্টুনের সঙ্গে বেঁধে রাখলে উৎসুক জনতা মাছটি দেখতে ভিড় জমান।

মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ২৪ কেজি ওজনের পাঙাশ মাছটি ৩৩ হাজার ৬০০ টাকা দিয়ে কিনে নিয়েছি। মাছটি বেশি দামে বিক্রির আশায় ক্রেতাদের আকৃষ্ট করতে মোবাইল ফোনে ছবি তুলে বিভিন্ন স্থানে পাঠাচ্ছি। পরিচিত বড় ব্যবসায়ী, শিল্পপতির সঙ্গে যোগাযোগ করছি। আশা করি আজকের মধ্যেই মাছটি ভালো দামে বিক্রি করতে পারব।

গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, পদ্মা নদীতে পানি কমতে থাকায় আবার বড় বড় পাঙাশ, বাগাড় মাছ ধরা পড়ছে। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত তিন জেলের জালে তিনটি বড় পাঙাশ ধরা পড়েছে।