বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আতঙ্ক কাটেনি সেই তরুণীর

news-image

সিলেট প্রতিনিধি : ছয় দিন পরও আতঙ্ক কাটেনি সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার তরুণীর। মানসিক আঘাতে তিনি বিপর্যস্ত। এর সঙ্গে বাড়তি চাপ হিসেবে যুক্ত হয়েছে পাড়া-প্রতিবেশীর নানা প্রশ্ন। পুরো পরিবার পড়েছে অস্বস্তিতে।

কিছুটা স্বস্তির আশায় মঙ্গলবার রাতে স্বামীর বাসা থেকে গিয়েছিলেন বাবার বাড়িতে। সেখানে যাওয়ার পরও অস্বস্তিকর পরিস্থিতির মুখে পড়তে হয়েছে। গ্রামের মানুষের নানা প্রশ্ন তার কাছে। প্রতিবেশীও ভিড় করছেন বাড়িতে। তাই মেয়েকে আবারও স্বামীর বাসায় পাঠিয়ে দেওয়ার কথা ভাবছেন বাবা।

এসবের মধ্যেও তরুণীর একটাই দাবি, ন্যায়বিচার। বাবার মোবাইল ফোনে তরুণী বলেন, ‘একটাই দাবি, সর্বোচ্চ শাস্তি চাই।’

গত শুক্রবার রাতে এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার সব আসামি রিমান্ডে রয়েছে। গতকাল বুধবার সর্বশেষ মাহফুজুর রহমান মাসুম ও তারেকুল ইসলাম তারেককে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। তাদের নিয়ে তিন দিনে আট আসামিকে পাঁচ দিন করে রিমান্ডে পেয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক শাহেদুল খবীর চৌধুরীর নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি আজ বৃহস্পতিবার প্রাথমিক প্রতিবেদন জমা দেওয়ার কথা। গতকাল সন্ধ্যায় এমসি কলেজে সংবাদ সম্মেলনে কমিটির প্রধান জানান, শিক্ষামন্ত্রীর কাছে তারা প্রাথমিক প্রতিবেদন দেবেন। সাত দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে। গত মঙ্গল ও বুধবার তারা এমসি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক, কর্মচারীসহ সংশ্নিষ্টদের সঙ্গে কথা বলেন। সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি ভিকটিম, তার স্বামী ও পুলিশের বক্তব্য নেন।

শাহেদুল খবীর চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সরকার শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রাবাস বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে। এ সময়ে ছাত্রাবাস খোলা রাখার সুযোগ নেই। এ বিষয়টি প্রতিবেদনে উল্লেখ করা হবে।

প্রায় ১৪৪ একর আয়তনের এমসি কলেজে নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয় বলে মন্তব্য করে শাহেদুল খবীর বলেন, অপ্রতুল সীমানাপ্রাচীর, আলোর স্বল্পতায় নিরাপত্তায় ব্যাঘাত ঘটেছে।

আসামিকে দেখে ‘ধর ধর’
গতকাল দুপুর ১২টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে আসামি মাহফুজুর রহমানকে আদালতে আনা হয়। পুলিশের একটি পিকআপ ভ্যানে করে তাকে আদালতে আনার সময় উপস্থিত অনেকে ‘ধর ধর’ বলে ধাওয়ার চেষ্টা করে। তবে পুলিশের সতর্ক অবস্থানের জন্য কেউ কাছে যেতে পারেনি। পরে আসামিকে দ্রুত মুখ্য মহানগর হাকিম মো. আবুল কাশেমের আদালতে হাজির করা হয়। শাহপরাণ থানার পরিদর্শক (ওসি) ইন্দ্রনীল ভট্টাচার্য আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, বিকেলে আরেক আসামি তারেকুল ইসলাম তারেককে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বিচারক থামিয়ে দিলেন

গতকালও মাহফুজুর ও তারেকের পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না। এ সময় মাহফুজুর রহমান ঘটনাস্থলে থাকলেও ধর্ষণে জড়িত ছিল না বলে দাবি করে।

রাষ্ট্রপক্ষে সহায়তাকারী আইনজীবী দেবব্রত চৌধুরী লিটন বলেন, আদালত আসামি মাহফুজুরকে বক্তব্য দেওয়ার সুযোগ দিলে সে বলে, মোবাইল ফোনে খবর পেয়ে সে এমসি কলেজ ছাত্রাবাসে গিয়েছিল। এ সময় সে নিজের পক্ষে সাফাই গাইতে শুরু করলে আদালত তাকে থামিয়ে রিমান্ড মঞ্জুরের রায় দেন। সূত্র : সমকাল

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী